বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:০৩ পূর্বাহ্ন

সুন্দরগঞ্জে তিস্তা নদী বাঁচানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

সুন্দরগঞ্জে তিস্তা নদী বাঁচানোর দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

জয়ন্ত সাহা যতনঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তা নদী সুরক্ষা, কৃষি ও কৃষক বাঁচানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

রোববার (১ নভেম্বর) সকাল ১২টায় উপজেলার বেলকা ইউনিয়নের শ্যামরায়ের পাঠ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন তিস্তার তীরে ‘তিস্তা বাঁচাও, নদী বাঁচাও’ সংগ্রাম পরিষদের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে তিস্তা নদীর পাড়ে শত শত বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশগ্রহণ করেন।

ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ‘তিস্তা বাঁচাও, নদী বাঁচাও’ সংগ্রাম পরিষদের উপজেলা আহ্বায়ক ছাদেকুল ইসলাম দুলাল, বেলকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজি, বেলকা জাপার সাবেক সভাপতি মফিদুল হক মন্ডল, আওয়ামী নেতা শাহিবুল আলম শাহীন, জাপা নেতা মোন্তাজ আলী, আনারুল ইসলাম, আব্দুর রফিক প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা রিলিপ চাই না, তিস্তা নদী খনন চাই। মঙ্গার হাত থেকে রক্ষা করতে নদী খনন করে দুই তীর রক্ষাসহ বন্যা ও ভাঙনের হাত থেকে বাঁচাতে হবে। তিস্তা ড্রেজিং করে কোটি মানুষের দুঃখ ঘোচানোর পরিকল্পনা হাতে নিয়েছে সরকার। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন তিস্তার তীরবর্তী ৫টি জেলার আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি পাবে। তিস্তা তীরের মানুষের দুঃখের দিন শেষ হবে। বদলে যাবে মানুষের জীবনযাত্রা। কিন্তু একটি চক্র এ মহাপরিকল্পনা বাস্তবায়নে বাধা সৃষ্টির পায়তারা করেছে। তাই তিস্তা নিয়ে মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের জন্য আমরা নদী তীরে ২৩০ কিলোমিটার জুড়ে মানববন্ধন কর্মসূচি পালন করছি।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.