সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০২:৩২ অপরাহ্ন

দীর্ঘ ৮ মাস পর মাধবকুণ্ড ইকোপার্কে প্রাণচাঞ্চল্য : হাসি ফুটেছে পর্যটক ও ব্যবসায়ীদের

দীর্ঘ ৮ মাস পর মাধবকুণ্ড ইকোপার্কে প্রাণচাঞ্চল্য : হাসি ফুটেছে পর্যটক ও ব্যবসায়ীদের

সিলেট প্রতিনিধিঃ প্রায় ৮ মাস পর মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে ফিরেছে প্রাণচাঞ্চল্য। কর্তৃপক্ষ রোববার থেকে পর্যটকদের জন্য দেশের অন্যতম এ পিকনিক স্পটটি উন্মুক্ত করে দেয়ায় প্রকৃতিপ্রেমী ও স্থানীয় ব্যবসায়ীদের মূখে ফুটেছে হাসি। এ দিন ৫ শতাধিক পর্যটকের সমাগম ঘটেছে মাধবকুণ্ডে।

জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য বনবিভাগ ১৭ মার্চ দেশের অন্যতম বিনোদন কেন্দ্র মাধবকুণ্ড ইকোপার্ক বন্ধ করে দেয়। জুলাই পর্যন্ত পর্যটকের আনাগোনা না থাকলেও আগস্টের প্রথম থেকে দেশের বিভিন্ন এলাকার পর্যটকরা মাধবকুণ্ডে আসতে শুরু করেন। প্রধান ফটক বন্ধ থাকায় শত শত পর্যটক ফিরে যায়। দুর দুরান্ত থেকে ছুটে গিয়ে কাছাকাছি পৌছেও পর্যটন এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে না পেরে অনেকেই বনবিভাগের কর্মচারী, পর্যটন পুলিশ ও স্থানীয় লোকজনের সাথে বাকবিতন্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। পর্যটকদের সামাল দিকে স্থানীয় বন বিভাগ ও পর্যটন পুলিশকে হিমসিম খায়। অবশেষে রোববার মাধবকুণ্ড খুলে দেয়ায় পর্যটক ও স্থানীয় ব্যবসায়ীদের মূখে হাসি ফুটেছে।

স্থানীয় ব্যবসায়ী ও মাধবকুণ্ড পর্যটক সহায়ক উন্নয়ন কমিটির সভাপতি কবির আহমদ জানান, প্রায় ৮ মাস পর এ জলপ্রপাত ও ইকোপার্ক খুলে দেয়ায় এলাকায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ব্যবসায়ীদের মূখে ফুটেছে হাসি। রোববার প্রথম দিনেই মাধবকুণ্ডে ৫ শতাধিক পর্যটকের সমাগম হয়েছে। তাদের কমিটির পক্ষ থেকে পর্যটকদের বরণ করেন।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ১ নভেম্বর রোববার পর্যটকদের জন্য মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্ক খুলে দেয়া হয়েছে। আগত পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হচ্ছে।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.