রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৩৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
ফেনী জেলা পরিষদ উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী তপন

ফেনী জেলা পরিষদ উপ-নির্বাচনে আ.লীগের প্রার্থী তপন

ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপনকে মনোনয়ন দিয়েছেন দলের সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৮ নভেম্বর) খায়রুল বাশার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, শনিবার (৭ নভেম্বর) এক চিঠিতে তাকে শুভেচ্ছা জানিয়ে সাফল্য কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেন, বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে আপনাকে ফেনী জেলা পরিষদের উপ-নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় সমর্থন দিয়েছে। ’

গত ২১ সেপ্টেম্বর বিকেলে গণভবনে দলীয় প্রধান ও মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তার নাম চূড়ান্ত করা হয়েছিল।

তবে নির্বাচন কমিশন কর্তৃক বিধি মোতাবেক পদটি শূন্য না ঘোষণা করায় দলের পক্ষ হতে তখন তার নামটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়নি। তবে এ খবর প্রকাশিত হবার পর থেকে ফেনীর রাজনৈতিক মহলে শুরু হয়েছিল নানা গুঞ্জন।

গত ৩ নভেম্বর জেলা পরিষদ উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১০ ডিসেম্বর ফেনী জেলা পরিষদের চেয়ারম্যানের শূন্য পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ হবে।

তপনকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ফেনী ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সাবেক আমলা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাছিম।

এছাড়া জেলা আওয়ামী লীগের ‘সুপারিশ’কে মূল্যায়ন করায় দলীয় প্রধান শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য (এমপি) ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

এদিকে দলীয় মনোনয়ন পেয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তপন।

তিনি বলেন, কৃতজ্ঞতা জানাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পরিবহন, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ফেনী আওয়ামী রাজনীতির অভিভাবক জননেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভাই, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও  এমপি নিজাম উদ্দিন হাজারীকে।

তপন ২০১৪ সালে ফেনী-১ আসনে দলীয় মনোনয়ন পেয়ে আলোচনায় আসেন। যদিও পরবর্তীতে মহাজোটের সঙ্গে আসন ভাগাভাগিতে জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতার নির্বাচনের মনোনয়ন পান।

তবে ২০১৬ সালের ৭ মে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম রকিবকে মারধরের অভিযোগে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, জেলা পরিষদের চেয়ারম্যান উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৫ নভেম্বর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর, আপিল দায়ের ১৮-২০ নভেম্বর, আপিল নিষ্পত্তি ২১-২২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৩ নভেম্বর, প্রতীক বরাদ্দ ২৪ নভেম্বর ও ভোটগ্রহণ ১০ ডিসেম্বর।

গত ৭ সেপ্টেম্বর দিনগত রাতে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২০১৬ সালের ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। এর আগে ৫ বছর জেলা পরিষদের প্রশাসক হিসেবেও দায়িত্ব পালন করেছেন আজিজ আহম্মদ চৌধুরী। পদটি শূন্য হওয়ায় ফেনী জেলা পরিষদ উপ-নির্বাচনে গত ১৭ সেপ্টেম্বর হতে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.