বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৬:৪৩ অপরাহ্ন

শীতবস্ত্রের সাথে পা হারা মুসলিম পেলো ব্যবসার মুলধন

শীতবস্ত্রের সাথে পা হারা মুসলিম পেলো ব্যবসার মুলধন

নিজস্ব প্রতিনিধিঃ প্রায় ২৭ মাস হলো পা হারিয়েছেন মুসলিম নামের এক ব্যাক্তি। তিনি কর্মের তাগিদে রাজশাহীর বোয়ালিয়া থেকে এসে পাড়ি জমিয়েছিলেন এই আশুলিয়ায়। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে কেটে ফেলতে হয়েছে দুই পা। চিকিৎসা করতে গিয়ে হারিয়েছেন শেষ সম্বল টুকু। এখন ভিক্ষা নয়, কর্ম করে বেঁচে থাকার আকুতি তার। এই আকুতিও যেন পূর্ণ হলো আজ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর মন্ডলপাড়া এলাকায় সোহাগ মন্ডলের উদ্যোগে রাজু আহমেদের নিজ অর্থায়নে বিতরণ করা শীতবস্ত্র নিতে এসে ব্যবসা করার মুলধন প্রদানের ঘোষনা দেন রাজু গ্রুপের চেয়ারম্যান।

মুসলিম জানান, তিনি গত ৯ বছর আগে রাজশাহীর বোয়ালিয়া থানা থেকে আশুলিয়ায় আসেন। ভাঙ্গারি ব্যবসা করে ৪ সদস্যের সংসার ভালই চলছিলো। কিন্তু হঠাৎ ‘বার্জাস’ নামের এক ধরনের রোগ বাসা বাধে তার পায়ে। পরে দুই পা কেটে ফেলতে হয় তার। পায়ের চিকিৎসা করাতে গিয়ে নিঃস্ব হন তিনি। এখন একটি চা ও ছোট মুদির দোকান করলেও মালামাল অভাবে ব্যবসা করতে পারছিলেন না। পরে আজ কম্বল নিতে আসলে রাজু ভাই আমাকে একটি হুইল চেয়ার দিতে চান। পরে আমি তাকে দোকানে মালামাল তুলে দেওয়ার জন্য বলি। তিনি দোকানে মালামাল তুলে দিবেন বলে অফিসে যেতে বলেছেন। মালামাল তুলে না দিলে ভিক্ষা ছাড়া আর কোন উপায় থাকতো না। আমি রাজু ভাইয়ের জন্য দোয়া করি। তিনি যেন অনেক বড় হতে পারেন। আমার মত মানুষের সেবা করতে পারেন।

এব্যাপারে রাজু আহমেদ বলেন, আমি আশুলিয়ার দুর্গাপুরের মন্ডলপারা এলাকায় আজ কম্বল বিতরণ করতে আসি। অনেক মানুষের মধ্যে দেখি মুসলিম দুই হাতে ভর করে অনেক কষ্টে কম্বল নিতে এসেছেন। পরে তাকে একটি হুইল চেয়ার দিতে চাই। কিন্তু তিনি দোকানে মালামাল তুলে চেয়েছেন। আমি তার দোকানে মালামাল তুলে দেবো। যেন ব্যবসা করে তিনি তার পরিবার চালাতে পারেন।

তিনি আরও বলেন, আমি কোন জনপ্রতিনিধি হিসাবে নয়, মানবিক দিক থেকে আশুলিয়া ইউনিয়নবাসীর পাশে দাঁড়িয়েছি। পর্যায়ক্রমে আশুলিয়ার সকল ওয়ার্ডে এই কম্বল বিতরণ করবো। এছাড়া প্রতিটি ওয়ার্ডে মশা নিধন কর্মসুচীও পালন করা হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে সাভারের আশুলিয়ায় প্রায় ৫ শতাধিক দুস্থ ও অসহায় পরিবারকে শীত বস্ত্র বিতরণ করেছেন রাজু গ্রুপের চেয়ারম্যান ও শ্রমিক লীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির যুগ্ম সাধারন সম্পাদক রাজু আহমেদ। আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুর মন্ডলপাড়া এলাকায় সোহাগ মন্ডলের উদ্যোগে রাজু আহমেদের নিজ অর্থায়নে এই শীতবস্ত্র বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, শ্রমিক লীগ আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আকবর মৃধা, সোহাগ মন্ডল ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.