সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:০১ পূর্বাহ্ন

টাঙ্গাইলে জমি ও ঘর পেলো ১৭০০ পরিবার

টাঙ্গাইলে জমি ও ঘর পেলো ১৭০০ পরিবার

মোঃ আল-আমিন শেখ টাঙ্গাইল জেলা প্রতিনিধি:-

মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে টাঙ্গাইলে দুই হাজারের বেশি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে জমিসহ নতুন ঘর।

ইতিমধ্যে প্রায় এক হাজার ৭০০ পরিবারের মাঝে জমি ও আধা পাকা ঘর হস্তান্তর করা হয়েছে। এছাড়াও পর্যায়ক্রমে রাস্তাঘাট, ভিজিএফ সুবিধা, বৃক্ষরোপণ ও প্রশিক্ষণ প্রদানসহ প্রয়োজনীয় নানা সুযোগ সুবিধা থাকছে এসব ছিন্নমূল পরিবারের জন্যে।

‘মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রীর এ ঘোষণা বাস্তবায়নের লক্ষ্যে তালিকা প্রণয়নের পর এখন বরাদ্দ কার্যক্রম চলছে। এ কার্যক্রমের অংশ হিসেবে টাঙ্গাইলের অন্তত ১৭০০ ছিন্নমূল পরিবার নিজ ভূমির উপর আধপাকা ঘরে বসবাস করার সুযোগ পেয়েছে। নিজের ঘর আর জমি পেয়ে যেন আনন্দের সীমা নেই ছিন্নমূল হতদরিদ্র এসব পরিবারে।

বুধবার (২৪ মার্চ) দুপুরে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গোরসা এলাকায় প্রকল্প পরিদর্শন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর পরিচালক মো. মাহবুব হোসেন।

পরিদর্শণকালে তিনি বলেন, মুজিববর্ষে ইতিমধ্যে প্রায় ৭০ হাজার ছিন্নমূল পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। মুজিববর্ষের এ কার্যক্রম ইতিমধ্যেই সাড়া জাগিয়েছে। ঘরের মান নিশ্চিতে নিয়মিত পরিদর্শন করা হচ্ছে।

এসময় স্থানীয় সংসদ সদস্য আতাউর রহমান খান, জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা ও জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.