শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১০:৪০ পূর্বাহ্ন

অন্যরূপে সাভার

অন্যরূপে সাভার

নিজস্ব প্রতিবেদকঃ নানা রঙে সজ্জিত এখন সাভারের সড়ক-মহাসড়কসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ভবন ও ফটক। মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবের অপেক্ষায় সাভারের মানুষ। প্রস্তুতিরও কমতি নেই সাভারের জাতীয় স্মৃতিসৌধেও। রাত হলেই আলোর ঝলকানিতে স্মৃতিসৌধ চত্বরসহ সড়ক মহাসড়কের অন্যরকম রূপ।

মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় সাভারের হেমায়েতপুর, নবীনগর, ধামরাইয়ের সড়ক মহাসড়ক ঘুরে দেখা যায়, বিভিন্ন পয়েন্টে সাজানো হয়েছে লাল সবুজ আলোকসজ্জায়। সাভারের অলি গলি ছাড়াও বাড়িতে বাড়িতে সাজ সাজ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এবার বিদেশি রাষ্ট্র প্রধানরা শ্রদ্ধা জানাবেন জাতীয় স্মৃতিসৌধে। তাই ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ও ফুটওভার ব্রিজ আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে। রাতের স্মৃতিসৌধ দেখতে শিশুসহ অনেকেই  ছুটে আসছেন সাভারে। তবে নিরাপত্তার কারণে দর্শনার্থীরা দূর থেকেই দেখছেন ।

পোশাক কারখানার কাজ করেন ইয়াসিন ফারুক। তিনি  বলেন, পোশাক কারখানায় চাকরি করি। সন্তানকে পর্যাপ্ত সময় দিতে পারি না। তাই সন্তানকে নিয়ে রাতে এসেছি। আমার ছেলে খুব আনন্দ পেয়েছে।

উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের চালক শফিকুল বলেন, আমরা বাস নিয়ে এই সড়ক দিয়ে যাতায়াত করি। নবীনগরে আসলেই খুব ভাল লাগে। সড়কের পাশে আলোকসজ্জা স্বাধীনতা সুখের অনুভূতি দেয়।

এব্যাপারে জাতীয় স্মৃতিসৌধের সহাকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, এবার ৫ দেশের সরকার ও রাষ্ট্র প্রধান পর্যায়ক্রমে গত (১৭ মার্চ) থেকে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে আসছেন। ২৬ মার্চ পর্যন্ত দেশের প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতিসহ বিভিন্ন দেশের সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানরা শ্রদ্ধা নিবেদনের জন্য আসবেন।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.