রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
আজ সাতক্ষীরায় যশেশ্বরী মন্দির পরিদর্শন করবেন মোদি

আজ সাতক্ষীরায় যশেশ্বরী মন্দির পরিদর্শন করবেন মোদি

সাতক্ষীরা প্রতিনিধিঃ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুই দিনের বাংলাদেশ সফরে এসেছেন প্রতিবেশী বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সফরের দ্বিতীয় দিন আজ সকালে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী দেবি মন্দির পরিদর্শন করবেন নরেন্দ্র মোদি।

শনিবার (২৭ মার্চ) সকালে সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

সফরসূচি অনুযায়ী শনিবার (২৭ মার্চ) সকালে ৯টা ৫০ মিনিট থেকে ১০টা ১০ মিনিট পর্যন্ত ২০ মিনিট শ্যামনগর উপজেলার যশোরেশ্বরী কালী মন্দির পরিদর্শন করবেন তিনি।

জেলা প্রশাসক জানান, সাতক্ষীরায় এটি কোনো বিদেশি সরকার প্রধানের প্রথম আগমন। মোদির আগমনকে কেন্দ্র করে শ্যামনগরকে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তার আগমনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে।

এদিকে, ভারতীয় প্রধানমন্ত্রীকে বরণ করতে অধির আগ্রহে অপেক্ষা করছেন সাতক্ষীরাবাসী। তার আগমনকে ঘিরে বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিরাজ করছে এক ধরনের উৎসবের আমেজ। মোদিকে স্বাগত জানাতে বাঁশের তৈরি নানা রকম কারুকার্যে নান্দনিক রূপে সাজানো হয়েছে যশোরেশ্বরী মন্দির প্রাঙ্গণ।

যশোরেশ্বরী কালী মন্দিরের পুরোহিত দিলীপ মুখার্জী জানান, যশোরেশ্বরী কালী মন্দির হলো দেবীর ৫১টি পীঠের মধ্যে অন্যতম ও শক্তিপীঠ হিসেবে পরিচিতি। এই শক্তিপীঠে বা মহাপীঠে সতীর করকমল বা পাণিপদ্ম পতিত হয়েছিল। এটি একটি জাগ্রত শক্তি পীঠস্থান। এই মন্দিরে প্রতি শনি ও মঙ্গলবার নিত্যপূজা হয়। মোদিজী এখানে স্বল্প সময়ের জন্য আসবেন এবং পূজা দেবেন—এটি খুব আনন্দের বিষয়।

সাতক্ষীরা জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান জানান, বর্তমানে সাতক্ষীরা পুলিশের গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে ওই মন্দির এলাকায় নিরাপত্তার ব্যাপারে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও পুলিশের পাশাপাশি র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে। নিরাপত্তার বিষয়টি দেখছেন এসএসএফ।

জেলা প্রশাসক আরও জানান, ভারতীয় প্রধানমন্ত্রীর বিশ্রামের বিষয়টিও মাথায় রেখে স্থানীয় ভূমি অফিসকেও সাজানো হচ্ছে নতুন আঙ্গিকে। নরেন্দ্র মোদি আজ সকাল ৯টা ৪৫ মিনিটে শ্যামনগর এ. সোবাহান মাধ্যমিক বিদ্যালয় মাঠে নবনির্মিত হ্যালিপ্যাডে বিমান বাহিনীর হেলিকপ্টারযোগে অবতরণ করবেন।

 





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.