শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:১৬ পূর্বাহ্ন

মোংলায় সম্পত্তি বুঝে পেতে অভিযোগ করায় মুক্তিযোদ্ধার ওপর হামলা 

মোংলায় সম্পত্তি বুঝে পেতে অভিযোগ করায় মুক্তিযোদ্ধার ওপর হামলা 

মোংলা প্রতিনিধি: পৈতৃক সম্পত্তি বুঝে পেতে মামলা করায় বিপাকে পড়েছেন মোঃ সোবাহান হাওলাদার নামে মোংলার এক মুক্তিযোদ্ধা। এতে ক্ষিপ্ত হয়ে তার ওপর হামলা চালায় প্রতিপক্ষ গ্রুপ ।

হামলায় ওই মুক্তিযোদ্ধাসহ তার ছেলে গুরুতর আহত হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের হয়েছে। ঘটনাটি মোংলা উপজেলার বাঁশতলা গ্রামে গত শুক্রবার (২৬ মার্চ) বিকেলের। থানায় দায়ের হওয়া অভিযোগের বরাত দিয়ে এস আই মোঃ হাদিউজ্জামান বলেন, উপজেলার সুন্দরবন ইউনিয়নের বাসিন্দা মুক্তিযোদ্ধা মোঃ সোবাহান হাওলাদারের সাথে পৈতৃক সম্পত্তি নিয়ে তারই আতœীয়দের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। সম্পত্তি ভাগ বন্টন নিরসন না হওয়ায় এ নিয়ে মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদার গত দুই মাস আগে উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) দপ্তরে একটি অভিযোগ দেন।

এরপর থেকে তারই আতœীয় রোকা হাওলাদার, হালিম হাওলাদার ও কামরুল হাওলাদার তাকে বিভিন্ন সময়ে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল বলে অভিযোগে উল্লেখ করা হয়।

অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশি বলেন, “আমি দুই পক্ষকে ডেকে দ্রত এর সমাধানের জন্য চেষ্টা করবো”। এদিকে এর জেরেই গত শুক্রবার (২৬ মার্চ) বিকেলে অভিযুক্তরা মুক্তিযোদ্ধাসহ তার পরিবারের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ওই মুক্তিযোদ্ধাসহ তার ছেলে ইয়াছিন হাওলাদার (৪০) রক্তাক্ত যখম হলে স্থানীয় হাসপাতাল ঘুরে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যালে ভর্তি হন কামরুল। হামলায় মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদারও আহত হয়েছেন জানিয়ে এ ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে দায়ীদের গ্রেফতারের দাবি করেন তিনি।

এদিকে অভিযুক্ত রোকা হাওলাদার, হালিম হাওলাদার ও কামরুল হাওলাদার বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে গত শুক্রবার তারই পরিবারের ওপর হামলা চালায় মুক্তিযোদ্ধা সোবাহান হাওলাদার। তারাও এ ঘটনার বিচার দাবি করেন।

জানতে চাইলে এ বিষয়ে মোংলা থানার ওসি মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, পরস্পর বিরোধী দুটি অভিযোগ পেয়েছি তদন্ত করে এর ব্যবস্থা নেওয়া হবে।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.