রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
সাধারণ মানুষের সেবা করে তাদের পাশে থাকতে চায় মোঃ রাজু আহমেদ

সাধারণ মানুষের সেবা করে তাদের পাশে থাকতে চায় মোঃ রাজু আহমেদ

নিজস্ব প্রতিনিধিঃ দীর্ঘ দিন বর্ণিল রাজনৈতিক জীবনের অধিকারী আওয়ামী লীগের কান্ডারি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির ধর্ম বিষয়ক সদস্য ও জাতীয় শ্রমিক লীগের ঢাকা জেলা সাংগঠনিক সম্পাদক মোঃরাজু আহমেদ। বার্ধক্য তাঁকে মাঠের রাজনীতিতে এখনও কাবু করতে পারেনি। সব সময় সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে গেছেন।

থেমে থাকেনি অসহায় মানুষের পাশে থাকার কর্মযজ্ঞ। করোনা ভাইরাস বাংলাদেশে হানা দেওয়ার শুরু থেকেই তিনি সাধারন মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সহযোগিতা করে গেছেন যা এখনও চলমান রয়েছে।

তরুণ বয়স থেকেই বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে কাজ করে আসছেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শে অবিচল থেকে জীবনের ঝুঁকি নিয়ে চরম প্রতিকূল অবস্থায় আওয়ামী লীগকে সংগঠিত করার কাজে ঝাঁপিয়ে পড়েন তিনি। দলের চরম দুর্দিনে কাজ করতে গিয়ে তিনি অনেকবার স্বাধীনতাবিরোধী শক্তির হামলার শিকারও হয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শ থেকে সরিয়ে নেওয়ার জন্য তাঁর সামনে প্রলোভনের হাতছানিও ছিল বেশ। কিন্তু লোভ-লালসা কিংবা চাপ কোনো কিছুই তাঁকে বশীভূত করতে পারেনি। এরকম নিষ্ঠাবান একজন রাজনীতিক হিসেবে তিনি নিজের সমগ্র জীবন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে বিলিয়ে দিতে চান।

মোঃ রাজু আহমেদ বলেন, বিশ্বায়নের এ যুগে বাংলাদেশকে সমগ্র পৃথিবীতে ব্র্যান্ডিং করার জন্য রাজনীতির সঙ্গে যুক্ত হয়েছিলাম।

তিনি আরও বলেন, আশুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় গিয়ে অসহায় দরিদ্র মানুষকে বিভিন্নভাবে সহায়তা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। প্রতিদিন না খেয়ে থাকা মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছি এ কার্যক্রম সব সময় অব্যাহত থাকবে।

এক প্রশ্নের জবাবে তিনি অরও বলেন, বর্তমানে প্রধান চ্যালেঞ্জ হচ্ছে খাদ্য নিরাপত্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে বলেছেন-আমাদের কোনো খাদ্য ঘাটতি নেই এবং হবেও না। তবে আমাদের কৃষি উৎপাদন চালিয়ে যেতে হবে। উৎপাদন চালিয়ে যেতে কৃষকদের ৪ শতাংশ সুদে ঋণ দেওয়া হবে বলেও জানিয়েছেন সরকার প্রধান। প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে- খাদ্য উৎপাদন চালু রাখতে হবে, অধিক প্রকার ফসল ফলাতে এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না। সেই লক্ষ্যে আমি এলাকায় কাজ করছি। এবং সব সময় বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্থবায়ন করতে চাই সাধারণ মানুষের পাশে থেকে।

এদিকে ঘনিয়ে আসছে ইউপি নির্বাচন উক্ত নির্বাচনে আশুলিয়া ইউনিয়নের যোগ্য চেয়ারম্যান হিসেবে তাকে দেখতে চায় এলাকাবাসী। বিশেষ করে প্রার্থী হওয়ার আগ্রহ নিয়ে সাধারণ ভোটারদের মাঝে সাড়া ফেলেছে ব্যাপক ভাবে। চায়ের দোকান, পাড়া মহল্লা, মাঠঘাট, হাটবাজার সর্বত্র সাধারণ মানুষের মাঝে চলছে সরগরম আলোচনা।

এলাকাবাসির মতে, দলমত নির্বিশেষে আশুলিয়া ইউনিয়নে যোগ্য চেয়ারম্যান হিসেবে দেখতে চায় মোঃরাজু আহমেদকে। সাধারণ মানুষের মধ্যে তার আকাশচুম্বি যে জনপ্রিয়তা রয়েছে তাতে তাকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিলে তার বিজয়ী হওয়া প্রায় সুনিশ্চিত। প্রতিটি আন্দোলন সংগ্রামে তিনি থেকেছেন সামনের সারিতে। দিয়েছেন সফল নেতৃত্ব। দল ও জনগণের অধিকার রক্ষায় তিনি একজন নিবেদিত প্রাণ। জনবান্ধব এবং পরীক্ষিত ও লড়াকু সৈনিক। প্রচলিত রাজনৈতিক ধারায় থাকলেও লোভ লালসার স্রোতে গা ভাসাননি তিনি। তৃণমুল নেতাকর্মিদের সঙ্গে থেকে এখনও সাধারণ মানুষের সেবা করে যাচ্ছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার রাজনীতি মুলত জনগণকে নিয়ে, আসন্ন ইউপি নির্বাচনে জনগন ও দলীয় সমর্থনে আমি আশুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন করতে চাই। আশা করি দল আমাকে মনোনয়ন দিবেন। আমি বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধ ভাবে সাধারণ মানুষকে সাথে নিয়ে নিরলস ভাবে কাজ করতে চাই।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.