সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন

বিয়ের নামে ফাঁদ, একাধিক পুরুষকে নিঃস্ব করেছেন সাভারের নিশি ও তার মা

বিয়ের নামে ফাঁদ, একাধিক পুরুষকে নিঃস্ব করেছেন সাভারের নিশি ও তার মা

নিজস্ব প্রতিনিধিঃ বিয়ের নামে বহু পুরুষকে ফাঁদে ফেলে অর্থ-সম্পদ লুট, প্রতারণা-জালিয়াতি ও নিরীহ লোকদের মামলায় ফেলে হয়রানিসহ বিভিন্ন ধরনের অভিযোগ উঠেছে সাভারের বহুলালোচিত নারী ফারজানা ববি নিশি ও তার মা’র বিরুদ্ধে।
তাদের ফাঁদে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন একাধিক ব্যক্তি। তার প্রতারণা ও জালিয়াতিসহ অপকর্মের ফিরিস্তি তুলে ধরে তাদের গ্রেফতার এবং কঠোর শাস্তির দাবি জানিয়েছেন ফারজানা ববি নিশি‌র স্বামী সৈয়দ আরিফুর রহমান।

মঙ্গলবার (২০ এপ্রিল ) এক বিশেষ সাক্ষাৎকারে ঢাকা জেলার যাত্রাবাড়ী এলাকার সৈয়দ আরিফুর রহমান পিনু(৩৭)এসব কথা বলেন।

এসময় তিনি জানান,ঢাকা জেলার সাভারের সাধাপুর এলাকার মৃত কামাল হোসেনের মেয়ে ফারজানা ববি নিশি‌ (৩২) ও তার মা ফারহান আক্তার হেনা এ পর্যন্ত একাধিক বিয়ে করেছেন। বিয়ে করে কিছুদিন পর সেই স্বামীকে তারা ছেড়ে দেওয়া এবং তার কাছ থেকে দেনমোহরের টাকাসহ নানা কৌশলে বাড়ি-গাড়ি হাতিয়ে নেওয়াই তাদের ব্যবসা। তার মূল টার্গেট সম্পদশালী ব্যবসায়ী, উচ্চপদস্থ চাকরিজীবী ও রাজনীতিতে সক্রিয় থাকা পুরুষ। প্রথমে টার্গেট নিশ্চিত করে তারা ধীরে ধীরে সংশ্লিষ্ট ব্যক্তির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে নিজ দেহের সৌন্দর্য ও কথার মারপ্যাঁচে আটকে ফেলেন টার্গেটকৃত পুরুষদের।
খোঁজ নিয়ে জানা যায়, দুই শিশু সন্তান রেখে ঢাকার সাভার এলাকার পাতানো ভাইয়ের সঙ্গে পালিয়ে জান ফারজানা ববি নিশি যাওয়ার সময় নিয়ে গেছেন স্বামীর নগত তিন লাখ টাকা, স্বর্ণালঙ্কার, ও ব্যাংকের চেক সহ বিভিন্ন দরকারি কাগজপত্র।

এ ঘটনায় স্বামী সৈয়দ আরিফুর রহমান পিনু (৩৭) বাদী হয়ে ঢাকার নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার বিষয়টি জানাজানি হওয়ার পর থেকে নিশিসহ তার পরিবার ও কথিত যুবলীগ নেতা শাহিন ও তপু স্বামী সৈয়দ আরিফুর রহমান পিনুকে বিভিন্ন প্রাণনাশের হুমকিসহ নিশির কাছে থাকা তাদের বড় ছেলেকেও মানসিক টর্চার করছে বলে জানান মামলার বাদী।
মামলা সূত্রে জানা যায়, স্ত্রী ফারজানা ববি নিশি সংসার জীবন শুরু থেকেই সংসারের প্রতি উদাসিনতা ও স্বামীর অনুমতি ছাড়াই যখন-তখন বাহিরে গিয়ে তার সাভারের কথিত যুবলীগ নেতা শাহিন ও তপুসহ বিভিন্ন ছেলে বন্ধু-বান্ধবর সাথে আড্ডা দেওয়াসহ শিশু সন্তান ও শশুর-শাশুরীর সাথে খারাপ আচরণ করতে থাকে। বিষয়টি স্বামী আরিফুর রহমান নজরে আসলে স্ত্রীকে বিভিন্ন ভাবে বুঝানোর চেষ্টা করলেও তাতে কোন কাজ হয়নি।
প্রেমের টানে দুই শিশু সন্তান রেখে নগদ তিন লক্ষ টাকা ও প্রায় লাখ টাকার স্বর্ণালংকার ও তিন মোবাইল ফোন সহ স্বামীর ব্যাংকের চেকসহ দরকারি কাগজপত্র নিয়ে গত ১২ নভেম্বর২০ তারিখে সাভারের কথিত যুবলীগ নেতা শাহিন ও তপু সাথে পালিয়ে গিয়ে পাড়ি জমান।

শুধু এখানেই থেমে নেই মা’ মেয়ের এই প্রতারণার ফাঁদে ফালানোর জন্য নিশির মা ফারহান আক্তার হেনার জীবিত প্রথম স্বামী শরীয়তপুরের ভেদেরগঞ্জের বেপারিবাড়ি গ্রামের হামিদ বেপারীর ছেলে কামাল হোসেনকে মৃত বানিয়ে নতুন করে মানিকগঞ্জের মহিউদ্দিন নামের এক ব্যক্তি কে ফাঁদে ফেলে দ্বিতীয় বিয়ে করেন নিশির মা ফারহান আক্তার হেনা। মহিউদ্দিন নামের এইব্যক্তির সাথেও কিছুদিন সংসার করার পর তার কাছ থেকেও চলে আসে এই নারী। বিষয়টি প্রথম স্বামী কামাল হোসেন নিশ্চিত করেছেন। চলে এসেও বন্ধ হয়নি তার এই প্রতারণা ফাঁদ একটি বিশেষ সূত্রে জানা যায়, নতুন করে নিজেকে যুবতী কুমারী দাবি করে ঢাকার যুবলীগের এক নেতাকে তৃতীয় বিয়ে করে বলে জানা যায়।

এসব ভুক্তভোগীরা ও এলাকাবাসী, আইন প্রয়োগকারী সংস্থার কাছে অবিলম্বে তাদের সব অপকর্মের তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করে বলেন, তাদের কে যদি আইনের আওতায় আনা না হয় তাহলে আমাদের ছেলে মেয়ে ও সমাজ নষ্ট হয়ে যাবে বলে জানান তারা।

এবিষয়ে নিশি ও তার মা’র সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.