শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৫০ অপরাহ্ন

শ্রমিকদের ন্যুনতম মূজরী ২০ হাজার টাকা প্রদান করতে হবে

শ্রমিকদের ন্যুনতম মূজরী ২০ হাজার টাকা প্রদান করতে হবে

নিজস্ব প্রতিনিধিঃ করোনা মহামারি থেকে শ্রমিক  জীবন- জীবিকা সুরক্ষায়, চিকিৎসা সেবা নিশ্চিত কর, ঈদের পূর্বে শ্রমিকদের বেতন-ভাতা- ঈদ বোনাস পরিশোধ কর এই স্লোগানকে সামনে রেখে স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে আন্তর্জাতিক মহান মে দিবস পালিত হয়েছে।

শনিবার সকাল দশটায় আশুলিয়ার জিরাবো  স্টান্ডে  স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি আল কামরানের সভাপতিত্বে দিবসটি উপলক্ষে  শ্রমিক সমাবেশ ও রেলী অনুষ্ঠিত হয় এবং এসময় স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে শ্রমিকদের মাঝে ছাতা বিতারণ করা হয়।

এসময় সংগঠনটির ব্যানারে একটি রেলি বের হয়, রেলিটি জিরাবো অফিস থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিচিন্তপুর এসে শেষ হয়।

স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি আল কামরান বলেন, এই মে দিবস ছিল স্বাধীন বাংলার মাটিতে প্রথম মে দিবস। তারই স্মরণে সারাবিশ্বের শ্রমিকরা মেহনতি মানুষের সঙ্গে একাত্ম হয়ে দিনটি উদযাপন করে। এদিন বাংলাদেশে সরকারি ছুটি ঘোষণা করা হয়। আজ আন্তর্জাতিক মহান মে দিবস, এটি শ্রমিকের অধিকার প্রতিষ্ঠার দিন আর এই দিনে আমি বলব এ দেশের বেশিরভাগ শ্রমিক ঝুঁকি নিয়ে কাজ করে তাই তাদের ঝুঁকি ভাতা প্রদান করতে হবে যাতে করে তারা উৎসাহ নিয়ে কাজ করতে পারে, এবং শ্রমিকদের অধিকার আদায়ে সরকারি দপ্তরগুলোকে এগিয়ে আসতে হবে। গার্মেন্টস শ্রমিকদের ন্যুনতম মূজরী ২০ হাজার টাকা, নিরাপত্তা, মর্যাদা ও জীবনমান,শ্রমিকের খাদ্য,স্বাস্থ্য, এবং চাকরীর নিরাপত্তা, নিশ্চিত করা। নারী শ্রমিকের মাতত্বকালীন ছুটির সাথে পুরুষ শ্রমিকদের পিতৃত্বকালীন স্ব-বেতনে এক মাসের ছুটি। শিল্পাঞ্চল আশুলিয়ায় শ্রমিকদের জন্য হাসপাতালর ব্যাবস্থা। ২০ রোজার মধ্যে মূল মুজরীর সমপরিমান ঈদ বোনাস ও বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবি জানান

এসময় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ গার্মেন্টস ও দর্জি শ্রমিক ফেডারেশনের আশুলিয়া থানা কমিটির সভাপতি মোঃ সুলতান মাহমুদ,  সাহাদাত হোসেন স্বপন, মোঃ লিটন মিয়া,সাইফুল ইসলামসহ আরো অনেকই।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.