শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০১:৩৯ পূর্বাহ্ন

দ্বিতীয় দিনেরমতো বাগেরহাটে প্রচন্ড খরা ও অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ নামাজ আদায়

দ্বিতীয় দিনেরমতো বাগেরহাটে প্রচন্ড খরা ও অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ নামাজ আদায়

স্টাফ রিপোর্টার : বাগেরহাটের মোড়েলগঞ্জে আল্লাহর কাছে কল্যানকর বৃষ্টি কামনায় দ্বিতীয় দিনেরমতো বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখার) আদায় করেছে স্থানীয় মুসল্লিরা। উপজেলার সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

রবিবার (২মে) উপজেলা ইমাম সমিতির আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে এই নামাজ আদায় করা হয়। আবারও এলাকার মুসল্লিরা নামাজে অংশগ্রহণ করে।

নামাজের ইমামতি করেন মোরেলগঞ্জ ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মতিন। এসময় মোরেলগঞ্জ ইমাম সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী, সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ মসজিদের ইমাম জাকির হোসেনসহ উপজেলার বিভিন্ন মসজিদের ইমামসহ সহস্রাধিক মুসল্লী এই বিশেষ (ইস্তেখার) নামাজে অংশগ্রহন করেন।

মোরেলগঞ্জ ইমাম সমিতির সভাপতি হাফেজ মাওলানা আব্দুল মতিন বলেন,দ্বিতীয় দিনেরমতো ইস্তেখার নামাজ আদায় করে আমরা আল্লাহর কাছে পানা চেয়েছি। বৃষ্টির রহমত দেওয়ার জন্য আল্লাহর দয়া ভিক্ষা করেছি। আজকের মধ্যে যদি বৃষ্টি না হয়, তাহলে আগামীকালও একই সময় একই জায়গায় নামাজ আদায়ের আশা প্রকাশ করেন তিনি।

  বৈশাখের অর্ধেক মাস পেরিয়ে গেলেও বৃষ্টির দেখা নেই বাগেরহাটের কোনো এলাকায়। তা ছাড়া প্রচণ্ড খরা। ফলে মাঠের বিভিন্ন ফসল নষ্ট হয়ে যাচ্ছে।খরতাপে শুকিয়ে গেছে প্রতিটি খালের পানি।গরমে অতিষ্ট হয়ে উঠেছে এখানকার জনজীবন। প্রাণিকুলসহ মানবজাতীর এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে ও মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনসহ আনুগত্য প্রকাশে দ্বিতীয় দিনের মতো এ নামাজ আদায় করা হয়েছে বলে জানান নামাজে অংশগ্রহনকারী ধর্মপ্রাণ মুসল্লিরা।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.