রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
সারা বিশ্বে বাংলাদেশকে নিয়ে গবেষণা হয়

সারা বিশ্বে বাংলাদেশকে নিয়ে গবেষণা হয়

নিজস্ব প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো একজন দক্ষ ও সুযোগ্য নেতৃত্বের কারণে সারা বিশ্বে বাংলাদেশকে নিয়ে গবেষণা হয় বলে মন্তব্য করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

শনিবার (২৯ মে) দুপুরে যশোরের মণিরামপুরে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। অনুষ্ঠানে বাংলাদেশের ২৩টি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের আওতায় সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ৩৪ কিলোমিটার দীর্ঘ পাইপলাইন স্থাপন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী বলেন, বাঙালি জাতির সৌভাগ্য বঙ্গবন্ধুর মতো একজন সাহসী মহাপুরুষের জন্ম এদেশে হয়েছে। জাতির পিতার কারণে একটি স্বাধীন দেশ পেয়েছি, একটি আত্মপরিচয় রয়েছে বিশ্বের কাছে। বিংশ শতাব্দীতে যারা নির্যাতিত, নিপীড়িত ও শোষিত মানুষের মুক্তির জন্য অবদান রেখে ইতিহাসের পাতায় স্মরণীয় বরণীয় হয়ে আছেন, তাদের মধ্যে অন্যতম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

পৌরবাসীর উদ্দেশে তিনি বলেন, আমাদের প্রত্যেককে সচেতন হতে হবে। সব দায়িত্ব শুধু সরকার বা জনপ্রতিনিধিদের এ ভাবনা থেকে বেরিয়ে আসতে হবে। পৌর কর দেওয়ার মতো মানসিকতা তৈরি করতে হবে। আগের সেই দারিদ্র্য এখন নেই। আমাদের সক্ষমতা বেড়েছে। বর্তমানে দেশের মাথাপিছু আয় ২ হাজার ২২৭ মার্কিন ডলার যা ইতোমধ্যে পাকিস্তান, নেপাল, ভুটান ও ভারতকে ছাড়িয়ে গেছে।

বঙ্গবন্ধুর আদর্শের সরকার ক্ষমতায় থাকায় দেশের সব সূচকে উন্নয়ন অব্যাহত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আপনারা যে আশা আকাঙ্ক্ষা নিয়ে আমাকে নির্বাচিত করেছিলেন তা বাস্তবায়নে সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছি। গত আড়াই বছরে মণিরামপুরের সব খাতে উন্নয়ন দৃশ্যমান হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে অনেক মেগা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। দেশের মানুষকে মৌলিক চাহিদা থেকে বঞ্চিত রেখে উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়। দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সবাইকে উন্নয়নের অংশীদার করতে হবে।

মণিরামপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ‍্যে বক্তব্য রাখেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর যশোরের নির্বাহী প্রকৌশলী মো.জাহিদ পারেভজ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান এবং সহকারী কমিশনার (ভূমি) পলাশ কুমার দেবনাথ প্রমুখ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.