বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১১:৩৬ অপরাহ্ন

রায়গঞ্জের পাঙ্গাসীতে নিদানের প্রতারনার ফাঁদে অর্ধশত পরিবার র্সবশান্ত

রায়গঞ্জের পাঙ্গাসীতে নিদানের প্রতারনার ফাঁদে অর্ধশত পরিবার র্সবশান্ত

 

 

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার হাট পাঙ্গাসী ইউনিয়নের মনোহরপুর গ্রামের প্রতারক নিদানের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানাযায় মনোহরপুর গ্রামের মোঃ নিদান (৪০) পিতা মোঃ চান্দু শেখ ১০ বছর বিদেশ থেকে এসে গ্রামের বাড়িতে অসহায় পরিবারের ছেলেদের কাছ থেকে বিদেশ নেওয়া ও চাকরি দেওয়ার কথা বলে প্রতি জনের কাছ থেকে প্রায় ৫ থেকে ৬ লাখ করে নগদ টাকা হাতিয়ে নিয়েছে। উক্ত টাকা নিয়ে জিরো থেকে হিরো নিদান নিজ এলাকায় তিনতালা ফাউন্ডেশন সহ ২ টি পাকা বাড়ি নির্মান করেছে এবং ১০ বিঘা জমিও ক্রয় করেছে। এদিকে বিদেশ নেওয়া ও চাকরি দেওয়ার নির্ধারিত সময় পার হয়ে ২ বছর আতিবাহিত হলেও একজনও বিদেশ ও চাকরির মুখ দেখতে পারেনি। সে এখন বারবার তারিখ বসিয়ে প্রতারনা করছে। এলাকার মুরুব্বিদের এ বিয়য়ে জানালেও এর কোন সুরাহা হয়নি। এদিকে নিদান ও তার স্ত্রী নুরুন্নাহার মমিন নামের এক ভুক্তভুগীর নিকট ব্যাংক চেক জালিয়াতি করে সাড়ে তিন লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। নিদান ও তার স্ত্রীর বিরুদ্ধে রায়গঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। ভুক্তভুগী অভিযোগ কারি।

মারুফ,শামিম,লতিফ,মনি,আয়নাল,মানিক,সুলতান,মমিন,আবু তালেব ও বোয়ালিয়ার চরের ফরহাদ হোসেন গন প্রতারক নিদানের কাছে টাকা চাইতে গেলে উল্টো নিদান তাদের হুমকি ধামকি মারপিট, চাঁদাবাজির মামলা ও ইয়াবা ব্যবসার মামলা দেওয়ার ভয় দেখিয়ে এলাকায় দাপটের সাথে ঘুরে বেড়াচ্ছে। এদিকে চাউল দোকানদার সাইফুল ইসলাম ১০ হাজার টাকার চাউল বাকী দিলে সে টাকা চাইতে গেলে অনেক ভয় দেখায় প্রতারক নিদান আলী।

এব্যাপারে নিদানের সাথে কথা বললে নিদান বলে আমাকে মিথ্যা মামলা দিয়েছে আমি কারো থেকে টাকা নেই নাই। ভুক্তভোগী মানিক, মারুফ, লতিফ, ফরহাদ, মমিন বলেন আমরা কৃষক পরিবারের সন্তান আমাদের অনেকেই গরু, ধান ফসলী জমি ও বাড়ি বিক্রি করে বুকভরা আশা নিয়ে নিদানকে টাকা দিয়ে আজ আমরা সর্বশান্ত হয়েছি। এখন আমরা টাকা ফেরত চাই এবং প্রতারক নিদান এর দৃষ্টান্ত মূলক শাস্তি চেয়ে প্রশাসনের সুদৃষ্টি কামনা করি।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.