শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:১৩ পূর্বাহ্ন

করোনা সনাক্তে সর্বোচ্চ রেকর্ড খুলনায়

করোনা সনাক্তে সর্বোচ্চ রেকর্ড খুলনায়

প্রতিবেদক, খুলনা: খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৩ জন। যা এ বিভাগে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। শুধু তাই নয়, দৈনিক আক্রান্তের হিসাবে শুক্রবার ঢাকাকেও ছাড়িয়ে গেছে খুলনা।

এর আগে খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছিল গত বুধবার (১৬ জুন)। ওইদিন ৮১৮ জনর দেহে করোনা ধরা পড়ে। তবে এই প্রথমবারের মতো বিভাগটিতে ২৪ ঘণ্টায় হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন বলে শুক্রবার (১৮ জুন) দুপুরে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা।

এদিকে গত ২৪ ঘণ্টায় এ বিভাগে ভাইরাসটিতে আক্রান্ত ৮ রোগীর মৃত্যু হয়েছে। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় খুলনায় ২, যশোরে ২, নড়াইলে ২, মেহেরপুরে ১ ও সাতক্ষীরায় ১ জনের মৃত্যু হয়েছে।

এ পর্যন্ত এ বিভাগের ১০ জেলায় শনাক্ত হয়েছেন ৪৩ হাজার ৬৪৪ জন করোনা রোগী। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৫ জনে। সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৯৪৪ জন। এ বিভাগের মোট আক্রান্ত থেকে সুস্থ ও মৃতদের বাদ দিলে বর্তমানে সক্রিয় করোনা রোগী রয়েছেন ৮ হাজার ৯২৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় আক্রান্ত ২২৬, মোট ১২ হাজার ৪৪৯, মৃত্যু ২০৩ এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৮৯৪ জন। বাগেরহাটে নতুন শনাক্ত ৮৯, মোট ২ হাজার ৪৭৯, মৃত্যু ৬৩ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৬৬৬ জন। সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৮৫, মোট ২ হাজার ৭৯৬ জন, মৃত্যু ৫৬ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৭২ জন। যশোরে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৯১, মোট ৯ হাজার ২৪৪, মৃত্যু ১০১ এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭৪১ জন। নড়াইলে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৬, মোট ২ হাজার ২১০, মৃত্যু ৩০ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। মাগুরায় ২৪ ঘণ্টায় শনাক্ত ১০, মোট ১ হাজার ৩৭৫, মৃত্যু ২৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২২০ জন। ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৪, মোট ৩ হাজার ৩৮২, মৃত্যু ৬১ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮৫৮ জন। কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৬, মোট ৬ হাজার ৬২, মৃত্যু ১৪০ এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৫৭ জন। চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় শনাক্ত ৫৯, মোট শনাক্ত ২ হাজার ৪৪৭, মৃত্যু ৬৬ এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৯৩১ জন। মেহেরপুরে ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৩, মোট ১ হাজার ৩০০, মৃত্যু ৩১ এবং সুস্থ হয়েছেন ৯৪৮ জন।

এদিকে, দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৪ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৩৯৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ৩ হাজার ৮৮৩ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৪৪ হাজার ৯৭০ জন। শুক্রবার (১৮ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৮ হাজার ৪২১ জন। এদিন মোট নমুনা পরীক্ষা করা হয় ২০ হাজার ৮২২ জনের। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৯ শতাংশ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.