শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন

সিলেটে ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা

সিলেটে ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা

সিলেট প্রতিনিধিঃ

‘মুজিববর্ষের প্রতিশ্রুতি, জোরদার করি দুর্যোগ প্রস্তুতি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটে পালিত হয়েছ ভূমিকম্প ঝুঁকি হ্রাস বিষয়ক অবহিতকরণ সভা।

বৃহস্পতিবার ১৭ জুন সিলেট জেলা পরিষদে সম্মেলন কক্ষে বাংলাদেশ দুর্যোগ ব্যবস্তাপনা ও ত্রান মন্ত্রনালয়’র সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়েছে।

ভূমিকম্পের ঝুঁকি হ্রাস শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো. এনামুর রহমান এমপি।

তিনি সিলেটবাসীকে আশ্বস্হ করে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চারদিন আগে তাকে ফোন করে সিলেট এসে নগরবাসীকে আশ্বস্ত করতে তাগাদা দিয়েছেন। পাশাপাশি ভূমিকম্পের মতো প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি হ্রাসে এবং মানুষের জানমাল রক্ষার্থে উন্নতমানের যন্ত্রপাতি পাঠিয়েছেন। মোট পঁয়ত্রিশ ধরনের যন্ত্রপাতি সংযুক্ত হওয়ায় ভূমিকম্প দুর্যোগ মোকাবেলা আরও সহজ হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

দুর্যোগ ব্যবস্হাপনা ও ত্রান মন্ত্রনালয়’র সচিব মো. মোহসিন এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ঢাকার মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন।

সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলাম, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন, গণপূর্ত অধিদপ্তর ঢাকার অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শফিকুল ইসলাম, আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শারমিন রেজা চৌধুরী, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র প্রফেসর ড. জহির বিন আলম।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.