শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:২১ অপরাহ্ন

গাজীপুরে ৩টি বিশেষ ট্রেন চালু হচ্ছে কাল

গাজীপুরে ৩টি বিশেষ ট্রেন চালু হচ্ছে কাল

আবুল হোসেন সবুজ,গাজীপুর :
গাজীপুর চৌরাস্তা থেকে রাজধানী ঢাকা মহাসড়কে তীব্র যানজট এড়াতে এবং যাত্রীদের ভোগান্তী কমাতে কাল (রবিবার) চালু হচ্ছে তিনটি বিশেষ ট্রেন।

গাজীপুরের জয়দেবপুর-টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা-টঙ্গী হয়ে জয়দেবপুর পর্যন্ত তিনটি বিশেষ ট্রেন চলাচল করবে। তিনটি ট্রেনের মধ্যে রয়েছে-তুরাগ এক্সপ্রেস, টাঙ্গাইল কমিউটার এবং কালিয়াকৈর কমিউটার (ডেমু)। আর এতে করে গাজীপুর বাসীর ঢাকা যাতায়াতে দুর্ভোগ কমবে বলে মনে করছেন ট্রেনে চলাচল করা মানুষগুলো।

জয়দেবপুর থেকে ঢাকাগামী এ পথের যাত্রীদের দুর্ভোগের কথা উঠে এসেছে যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির অফিসিয়াল ফেসবুক পোস্টেও। গত বুধবার (৯ জুন) তার ব্যবহৃত অফিসিয়াল ফেসবুক পোস্টে গাজীপুর-২ আসনের সাংসদ জাহিদ আহসান রাসেল উল্লেখ করেন-গাজীপুর চৌরাস্তা থেকে ঢাকা বিমানবন্দর পর্যন্ত মহাসড়কটিকে যানযট মুক্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট উপহার দিয়েছিলেন।

এদিকে ওই প্রজেক্টের ঠিকাদারদের দায়িত্বহীনতার কারণে বছরের পর বছর ধীর গতিতে কাজ চলমান রাখায় রাস্তায় চলাচলকৃত যানবাহন থেকে শুরু করে মানুষের দুর্ভোগের কোনো শেষ নেই। আর বর্ষাকাল এলে তো দুর্ভোগ আরো কয়েকগুন বৃদ্ধি পায়। এ রাস্তায় চলাচলকারী গাজীপুরসহ প্রায় ৩৭টি জেলার মানুষ দুর্ভোগ পোহাচ্ছেন উল্লেখ করে তিনি আরো লেখেন- গাজীপুর যাওয়ার সকল বিকল্প রাস্তায় একযোগে কাজ চলমান থাকায়, সেই রাস্তাগুলো বিকল্প হিসেবে ব্যবহার করতে না পারায় এ দুর্ভোগ যেন আরো বেড়ে গেছে। এই দুর্ভোগের হাত থেকে মানুষকে কিছুটা হলেও রক্ষা করতে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলে আগামী রবিবার থেকে গাজীপুর-টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা-টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ ট্রেন চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এজন্য রেলমন্ত্রী নূরুল ইসলামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।

রবিবার (২০ জুন) তিনটি বিশেষ ট্রেন চালুর বিষয়ে জানতে চাইলে জয়দেবপুর রেলওয়ে স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন মাষ্টার মোঃ রেজাউল ইসলাম জানান, আগে এ পথে ওই ট্রেনগুলো চলাচল করছিলো। কিন্তু মহামারি করোনার কারণে সরকারী নির্দেশনায় অন্য গণ-পরিবহনের সাথে এই ট্রেনগুলোও বন্ধ করে দেওয়া হয়েছিলো।

জয়দেবপুর থেকে ঢাকা : ট্রেনগুলোর মধ্যে ‘তুরাগ এক্সপ্রেস’ : জয়দেবপুর থেকে ঢাকা ছেড়ে যাবে সকাল ৭:১৫ এবং পৌঁছবে সকাল ৮:৩০, ‘টাঙ্গাইল কমিউটার’ : জয়দেবপুর থেকে ঢাকা ছেড়ে যাবে সকাল ৮:৩০ এবং পৌঁছবে সকাল ৯:৩০, ‘কালিয়াকৈর কমিউটার’ (ডেমু): জয়দেবপুর থেকে ঢাকা ছেড়ে যাবে বিকেল ৫:৩০ এবং পৌঁছবে ৬:৩০।
ঢাকা থেকে জয়দেবপুর : ‘তুরাগ এক্সপ্রেস’ ছেড়ে যাবে ভোর ৫:০০ এবং পৌঁছবে ৬:১৫, ‘টাঙ্গাইল কমিউটার’ : ঢাকা থেকে জয়দেবপুর ছেড়ে যাবে সন্ধ্যা ৬:০০ এবং পৌঁছবে ৬:৫০ এবং ‘কালিয়াকৈর কমিউটার’ (ডেমু) : জয়দেবপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে দুপুর ১:৪৫ এবং পৌছবে দুপুর ২:৫৬।
এই তিনটি বিশেষ ট্রেন চালু হওয়াতে ১০-১৫ হাজার যাত্রীর চলাচলে সুবিধা হবে।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.