শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০১:৩২ পূর্বাহ্ন

যাত্রীদের ভোগান্তি কমাতে জয়দেবপুর-কমলাপুর রুটে চালু হলো বিশেষ ট্রেন

যাত্রীদের ভোগান্তি কমাতে জয়দেবপুর-কমলাপুর রুটে চালু হলো বিশেষ ট্রেন

আবুল হোসেন সবুজ, গাজীপুর :
সাধারণ মানুষের চলাচলে দুর্ভোগ কমাতে এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে দীর্ঘ যানজট নিরসণের লক্ষ্যে আজ রবিবার সকাল থেকে যাত্রী সাধারণের জন্য বিশেষ ট্রেন সার্ভিস চালু হয়েছে। এদিন সকাল সাতটা ১৫ মিনিটের দিকে গাজীপুরের জয়দেবপুর জংশন থেকে সহস্রাধিক যাত্রী নিয়ে তুরাগ এক্সপ্রেস ট্রেনটি কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়।

জয়দেবপুর রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাষ্টার মোঃ রেজাউল ইসলাম জানান, মহামারি করোনা পরিস্থিতি ও লকডাউনের কারণে বন্ধ থাকা ট্রেনগুলোর মধ্যে ‘তুরাগ এক্সপ্রেস’ ‘কালিয়াকৈর ডেমু’ ও টাঙ্গাইল কমিউটার ট্রেন তিনটি চলাচল করবে। আজ সকাল ৭ টা ১৫ মিনিটে তুরাগ এক্সপ্রেস ট্রেনটি কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। আর কমলাপুর থেকে তুরাগ ছাড়বে বিকেল ৫টা ২০ মিনিটে। টাঙ্গাইল কমিউটার ট্রেনটি সকাল ৮টা ২০ মিনিটে কমলাপুরের উদ্দেশ্যে ছেড়ে যায়। এটি আবার কমলাপুর থেকে জয়দেবপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে সন্ধ্যা ৬টায়। আর কালিয়াকৈর কমিউটার ডেমু ট্রেনটি জয়দেবপুর ছেড়ে যাবে বিকেল ৫টা ৩০ মিনিটে। আর পরেরদিন কমলাপুর থেকে ছেড়ে আসবে দুপুর ১টা ৫০ মিনিটে।
গাজীপুর-২ আসনের সাংসদ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপির নিজ প্রচেষ্টায় গাজীপুরের যানজট নিরসণের লক্ষ্যে এবং যাত্রীদের স্বাচ্ছন্দ্যে যাতায়াতের জন্য তিনটি বিশেষ ট্রেন সার্ভিস চালু করা হয়।

এদিকে গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটির সভাপতি প্রকৌশলী শামসুল হক জানান, যানজটের ভোগান্তিতে নাকাল গাজীপুরবাসীর দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে এ তিনটি ট্রেন সার্ভিস চালু হওয়ায় গাজীপুর প্যাসেঞ্জার কমিউনিটি ও গাজীপুর বাসী রেলমন্ত্রী, যুব ও ত্রীড়া প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টদের প্রতি চির কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, তুরাগ ট্রেনটি জয়দেবপুর থেকে কমলাপুর গিয়ে সারাদিন বসে থাকে। এ ট্রেনটিকে সেখানে সারাদিন বসিয়ে না রেখে আরো কয়েকবার যাত্রী পরিবহন করলে আরো অধিক সংখ্যক যাত্রী ঢাকায় যাতায়াত করতে পারতো। তাহলে যাত্রীদেরও ভীষণ উপকার হবে।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.