সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ১২:৩৬ পূর্বাহ্ন

মাটিরাঙ্গায় আনসার ভিডিপির বৃক্ষরোপন অভিযান শুরু

মাটিরাঙ্গায় আনসার ভিডিপির বৃক্ষরোপন অভিযান শুরু

 

খাগড়াছড়ি প্রতিনিধিঃ
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশব্যাপী বৃক্ষরোপন অভিযান ২০২১” আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে।
সারাদেশের ন্যায় খাগড়াছড়ির মাটিরাঙ্গাতেও মোঃ জিয়াউর রহমান পরিচালক,৩৭ আনসার ব্যাটালিয়ন, কুমিল্লাটিলা ও জেলা কমান্ড্যান্ট(অঃদাঃ), আনসার ও ভিডিপি, খাগড়াছড়ি এর সার্বিক নির্দেশনায় ও উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহিমা আক্তার এর তত্ত্বাবধানে উক্ত আনসার ভিডিপি সদস্যদের মাঝে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে।
 মঙ্গলবার (২২জুন) সকালে মাটিরাঙ্গা উপজেলা আনসার ভিডিপি’র কার্যালয়ে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা বিতরণ করা হয়।
এসময় উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহিমা আক্তার বলেন, মোঃ জিয়াউর রহমান পরিচালক,৩৭ আনসার ব্যাটালিয়ন, কুমিল্লাটিলা ও জেলা কমান্ড্যান্ট(অঃদাঃ), আনসার ও ভিডিপি, খাগড়াছড়ি এর নির্দেশে চারা বিতরণ করা হচ্ছে।
মাটিরাঙ্গা উপজেলার ৩২৫টি গ্রামে দুইটি করে ৬৫০টি চারা বিতরণ করা হয়। এবং আনসার ভিডিপি’র নিজস্ব জায়গায়, ক্লাব সমিতির প্রাঙ্গন/সরকারি রাস্তার দুই ধারে গাছের চারা রোপন করার জন্য নির্দেশনা দেন তিনি। এসব চারা যাতে সুস্থ ও স্বাভাবিক ভাবে বেড়ে উঠতে পারে তার জন্য উপযুক্ত পরিচর্যা করার আহ্বানও জানান তিনি।
পরে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) রহিমা আক্তার ও উপজেলা প্রশিক্ষক রুবেল দে সহ আনসার ভিডিপি’র ইউনিয়ন লিডার অতিথিবৃন্দ অফিস চত্বরে একটি গাছের চারা রোপণ করে কর্মসূচীর সূচনা করেন।
এসময় উপজেলার সকল ইউনিয়নের আনসার ভিডিপির ইউনিয়ন লিডার ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.