সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

৩৪-এ পা রাখলেন ফুটবলের মহানায়ক মেসি

৩৪-এ পা রাখলেন ফুটবলের মহানায়ক মেসি

 

মো.মাহমুদুল হাসান আশা, বিশেষ প্রতিনিধি:
আজ ফুটবল তারকা লিওনেল মেসির শুভ জন্মদিন । ৩৪-এ পা জনপ্রিয় ফুটবল তারকার। বিশ্ব ফুটবলের এক জাদুকর হলেন লিওনেল মেসি। কিংবদন্তি এই ফুটবলারের জন্ম আর্জেন্তিনার রোজারিওতে ১৯৮৭ সালে, ২৪ জুন। ছোট থেকেই ফুটবল খেলার নেশায় বুঁদ ছিল ছোট্ট মেসি। বার্সেলোনা অ্যাকাডেমির জন্য মেসিকে বেছেছিলেন কার্লোস রেক্সাস। আজকের এই নক্ষত্রকে তুলে আনার পিছনে রয়েছেন তিনিই। ছোট্ট মেসির হরমোন চিকিৎসার দায়িত্ব নেন তিনি। সেই থেকে শুরু ছোট্ট মেসির ‘মেসি ১০’ হওয়ার যাত্রাপথ।
তাঁর কাছে রয়েছে ব্যালন ডি’ওর-র সর্বোচ্চ সম্মান। চ্যাম্পিয়নশিপ লীগ ট্রফি ৪-বার জয়লাভ করেছেন তিনি। সেরা এই ফুটবলারের বিশ্বজুড়ে ভক্ত রয়েছে। ভক্তদের মনে তো বটেই, ল্যাপটপ, ডেস্কটপ, মোবাইল, বাড়ির দেওয়ালে অঙ্গাঙ্গিভাবে জড়িত মেসি।
যদিও ফুটবল জগতে মেসি নাকি রোনাল্ডো এই নিয়ে তর্ক লেগেই থাকে । মেসির ঝুলিতে বিশ্বকাপ না থাকলেও তাঁর খেলায় অভিভূত ভক্তকুল। হাজার হাজার রেকর্ড আছে তাঁর ঝুলিতে। মাত্র ১৪ বছর বয়সে সর্বোচ্চ গোলদাতা। ৪ টি ফিফা জয়লাভের রেকর্ড রয়েছে। মাত্র ৩৩ বছর বয়সেই হয়ে উঠেছেন ফুটবলের রাজা। কিন্তু বিশ্বকাপ জয়লাভ না করা তাঁর জীবনকে এখনও অপূর্ণ করে রেখেছে। তাই ৩৩ বসন্ত পার করার পরও স্বপ্নপূরণ হয়নি সোনার ট্রফি জয়ের। একবার সিদ্ধান্ত নিয়েছিলেন অবসরের। কিন্তু তিনি ফিরে আসেন, বিশ্বকাপের মুকুট জয়ের স্বপ্ন নিয়ে- শুভ জন্মদিন লিওনেল মেসি।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.