রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে আটক ২

গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে আটক ২

বগুড়া প্রতিনিধিঃ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন সময়ে দেশ ও সরকার বিরোধী মিথ্যা গুজব ছড়ানোর অভিযোগে অনার্স পড়ুয়া শিক্ষার্থী “শিবগঞ্জ উপজেলা (৩৭) বগুড়া নামক গ্রুপের ২ এডমিন মডারেটরকে আটক করেছে বগুড়ায় জেলা পুলিশের সাইবার টিম।

গ্রেফতারকৃতরা হলেন শিবগঞ্জ উপজেলার পদ্মপুকুর গ্রামের হাফিজার রহমানের ছেলে মাহবুর রহমান (২৩) ও আব্দুল সামাদের ছেলে শরিফুল ইসলাম (২৪)।
শরিফুল সরকারি আজিজুল হক কলেজে অনার্স চতুর্থ বর্ষে শিক্ষার্থী ও মাহবুর তার সহযোগী হিসেবে কাজ করতো।

জানা যায়, ২৯ জুন রাত পৌনে ১ টায় নিখুত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বগুড়া সদর থানাধীন নিশিন্দারা কারবালাস্থ জেলা কৃত্রিম প্রজনন কেন্দ্র বগুড়া এর মেইন গেটের সামনে বগুড়া টু সান্তাহারগামী পাকা রাস্তার উত্তর পাশে হইতে তাদেরকে আটক করা হয়।
এ সময় তাদের নিকট হতে একটি নীল রংয়ের vivo মোবাইল ফোন ও একটি কালো রংয়ের SAMSUNG মোবাইল ফোন উদ্ধার করা হয়।

জেলা সাইবার পুলিশ সূত্রে আরো জানা যায় যে, সরকার ঘোষিত কঠোর লকডাউনে ব্যাটারি চালিত অটো রিক্সা ও ভ্যান বন্ধের কথা উঠলে সেই সুযোগ কাজে লাগিয়ে রাষ্ট্রের ও আইনশৃঙ্খলা বাহিনীর ভাবমূর্তি নষ্ট ও আইনশৃঙ্খলার অবনতির ঘটানোর উদ্দেশ্যে একে অপরের সহায়তায় আটককৃত যুবকদ্বয় সহ ফেসবুক গ্রুপ “শিবগঞ্জ উপজেলা(৩৭) বগুড়া“ এর অন্যান্য এডমিন ও মডারেটরগন পরস্পর যোগসাজসে গত ২০১৭ সালে ব্যাটারী চালিত অটো রিক্সা বন্ধের পূর্বের ধারণকৃত একটি ভিডিও কৌশলে সাম্প্রতিক সময়ে ফেসবুকে প্রচার করে যে, সম্প্রতি সময়ে অটো রিক্সার বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান চলছে। এছাড়াও উক্ত গ্রুপের সকল এডমিন ও মাডারেটরগণ বিভিন্ন সময়ে উক্ত গ্রুপে মিথ্যা সরকার বিরোধী উষ্কানীমূলক পোষ্টসহ বিভিন্ন গুজব ছড়ানোর তথ্য প্রমান পাওয়া যায়। এছাড়াও শরিফুল ইসলাম ফেসবুক গ্রুপ “শিবগঞ্জ উপজেলা(৩৭) বগুড়া“ এর প্রধান এডমিন এবং উক্ত গ্রুপের এডমিন প্যানেলে তাহার ব্যবহৃত নামে-বেনামে আরো ০৫টি ফেসবুক আইডি ও ০৩টি ফেসবুক পেজ আছে, যাহার মাধ্যমে সে বিভিন্ন সময়ে রাষ্ট্র ও সরকার বিরোধী, মিথ্যা তথ্যসহ গুজব ছড়িয়ে আসিতেছিল।
তাদের বিরুদ্ধে সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ও মিডিয়া মুখপাত্র) ফয়সাল মাহমুদ জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে। তারা মূলত আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর জন্য এ কাজ গুলো করতো।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.