রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
চসিক এর করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম কমিটির তৃতীয় সভায় চসিক মেয়র রেজাউল

চসিক এর করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম কমিটির তৃতীয় সভায় চসিক মেয়র রেজাউল

মোঃ কামাল হোসেন, চট্টগ্রাম মহানগরঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো.রেজাউল করিম চৌধুরী নগরবাসীকে আগামীকাল (১জুলাই) বৃহস্পতিবার থেকে সরকার ঘোষিত কঠোর লকডাউন কর্মসূূচী পালনে নিজের সুরক্ষার স্বার্থে শতভাগ মেনে চলার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, সংক্রমণ বাড়া স্বত্বেও আমাদের মধ্যে করোনা নিয়ে এখন ভীতি কেটে গেছে। এই প্রবণতা ভাল নয়। ওয়ার্ড কাউন্সিলরগণও নগরবাসীকে সচেতন করতে সক্রিয় ভূমিকা রাখবেন। ওয়ার্ডে ওয়ার্ডে সচেতনতায় লিফলেট বিলির পাশাপাশি মাইকিং করা হবে। প্রয়োজনে আরো আইশোলেসান সেন্টার স্থাপন করা হবে। তিনি আজ বুধবার (৩০ জুলাই) দুপুরে নগরীর টাইগারপাশস্থ চট্টগ্রাম সিটি কর্পোরশেন কার্যালয়ের কনফারেন্স রুমে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম কমিটির তৃতীয় সভায় সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

কর্পোরেশেনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.সেলিম আকতার চৌধুরীর সঞ্চলনায় সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরশেনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, কাউন্সিলর ড.নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, শাহেদ ইকবাল বাবু, সিভিল সার্জন শেখ ফজলে রাব্বী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) এ.এস.এম জামশেদুল খন্দকার, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চট্টগ্রাম মেডিকেল কলেজের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. রাজীব পালিত প্রমুখ।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.হাসান শাহরিয়ার কবির বলেন, আমাদের এবার যে কোন ভাবে সরকারি নির্দেশনা মানতে হবে। না হয় বিপদের সম্ভাবনা রয়েছে। তিনি বলেন গতকালও চট্টগ্রাম বিভাগে ১৫ জনের মতো মৃত্যুবরণ করেছে। আজ (৩০ জুন) সংক্রমণের হারও ২৯ শতাংশ! কাজেই অযথা ঘুরাঘুরি বন্ধ করা ও মাস্ক পরিধানের বিকল্প আর কোন পথ নাই। হাসান শাহরিয়ার কর্পোরেশন স্থাপিত আইসোলেশান সেন্টার ভাল ভূমিকা রাখেছে বলে উল্লেখ করেন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক শাহরিয়ার নগরবাসীকে সাবধানতা অবলম্বনের পাশাপাশি আতংকিত না হওয়ার আহবান জানান। তিনি বলেন, আমাদের কাছে এখনো পর্যাপ্ত অক্সিজেন সংগ্রহ আছে।

চট্টগ্রাম সিটি কর্পোরশেনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম বলেন আমাদের দায়িত্ব হলো সরকারি নির্দেশনা পালন ও বাস্তবায়ন করা। তবে কর্পোরেশনকে নগরবাসীর স্বার্থে জরুরি সেবা সমূহ চালু রাখতে হবে। যেমন নগরের স্বাস্থ্যসেবা ও পরিচ্ছন্ন কার্যক্রম।

কর্পোরেশেনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.সেলিম আকতার চৌধুরী সাবেক মেয়র মনজুর আলম তাঁর প্রতিষ্ঠান আলহাজ মোস্তফা হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে নগরীর গুরুতর কোভিড রোগীদের চিকিৎসার জন্য বিনামূল্যে কর্পোরশেনের স্বাস্থ্য বিভাগকে অক্সিজেন সরবরাহ করতে চায় বরে অভিহিত করেন।

সভাপতির বক্তব্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী আরো বলেন চট্টগ্রাম সিটি কর্পোরশেনের স্বাস্থ্যবিভাগ করোনার টিকা প্রদানের ক্ষেত্রে বেশ সাফল্য দেখিয়েছে। টিকা প্রদান কার্যক্রম শুরু হলে আবারো তারা ইতিবাচক ভূমিকা রাখবেন এটা আমার প্রত্যাশা।

মেয়র করোনাকালে নগরবাসীর চিকিৎসার সহায়তা একটি হটলাইন নাম্বার চালু আছে বলে জানান। হটলাইন নম্বর হল (৬৩৪৫৮৪)। তিনি নগরীর করোনা রোগীদের প্রয়োজনে কর্পোরেশনের চালু থাকা লালদিঘী পাড়ে স্থাপিত আইশোলেসান সেন্টার থেকে চিকিৎসা নেয়া যাবে উল্লেখ করেন। এখানে পর্যাপ্ত চিকিৎসক, নার্স ও স্টাফ সহ এম্বুলেন্স সার্ভিস, রোগীদের বিনামূল্যে খাবার ও ওষুধের ব্যবস্থা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

কাজেই নগরবাসীকে কোন ধরণের আতংকিত না হয়ে নিজে ও অপরের সুরক্ষা নিশ্চিত করে চলতে আহ্বান জানান।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.