রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
কুষ্টিয়ায় করোনায় মৃত্যুর মিছিল মানুষ, স্বাস্থ্যবিধি মানছে না কেউ

কুষ্টিয়ায় করোনায় মৃত্যুর মিছিল মানুষ, স্বাস্থ্যবিধি মানছে না কেউ

 

আবুল মাজন (রনি), কুষ্টিয়া:

করোনার দাপটে তটস্ত কুষ্টিয়া জেলা। কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না করোনাভাইরাসের সংক্রমণ ও আক্রান্ত হয়ে মৃত্যু। হাসপাতালে বেড়েই চলেছে রোগীর চাপ । রোগীর স্বজনরা স্বাস্থ্যবিধি উপেক্ষা করে হাসপাতালে ভিড় জমাচ্ছেন। এতে নিজেরা আক্রান্ত হচ্ছে এবং তাদের মাধ্যমে করোনাভাইরাস সংক্রামিত হচ্ছে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারেও ক্রেতাদের ঠেলাঠেলি। হাসপাতালে ভর্তি রোগীর আক্রান্ত স্বজন ও বাজারে স্বাস্থ্যবিধি উপেক্ষা করা লোকদের মাধ্যমে করোনা দূরত্ব ছড়িয়ে পড়ছে।

অধিকাংশ মানুষ ভয়ে তটস্ত হলেও অনেকেই স্বাস্থ্যবিধি মানছে না। মৃত্যুর মিছিল যেন থামোনো যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় একদিনে ফের রেকর্ড ১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত কুষ্টিয়ায় করোনায় মৃত্যু হয়েছে ২৩০জনের।

শহর থেকে গ্রাম সবখানেই করোনাভাইসের সংক্রমণ হচ্ছে। প্রতিদিন নানা বয়সের মানুষ মারা যাচ্ছেন। কিন্তু করোনায় মৃত্যুর মিছিল থামানো যাচ্ছে না।

কুষ্টিয়া জেলাতে বিধিনেষেধ ও লকডাউন
আগে থেকেই চলমান রয়েছ। প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে আছেন। স্বাস্থ্যবিধি ও নির্দেশিকা অমান্যকারীদের বিরুদ্ধে প্রতিদিনই মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি প্রদান করা হচ্ছে। এর পরও স্বাস্থ্য বিধি মানানো যাচ্ছে না। নানা অজুহাতে লোকজন এখানে সেখানে যাচ্ছে।

নতুন করে প্রতিদিন অধিক মানুষের করোনা পজিটিভ শনাক্ত হচ্ছে। জেলার সদর হাসপাতালে করোনা রোগীর চাপ অস্বাভাবিক বেড়ে চলেছে। রোগীর চাপ সামলাতে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য সেবায় নিয়েজিত অন্যান্য কমীরা হিমশিম খাচ্ছেন। এর মধ্যে আবার রোগীর স্বজনদের ভিড় লেগেই আছে। কোন স্বাস্থ্যবিধি ও নিষেধ তারা মানছে না। এতে তারাও আক্রান্ত হচ্ছে।

এদিকে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে স্বাস্থ্য দফতরের রবিবার প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ফের সর্বোচ্চ ১৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৯২ জন।

আগের ৪ দিনের সহ মোট পাঁচ দিনের আক্রান্তের ও মৃত্যু সংখ্যা ছিল ৩০/৬/২০২১ইং আক্রান্তের সংখ্যা ৩২৪ জন মৃত্যু ৯ জন
০১/৭/২০২১ইং আক্রান্তের সংখ্যা ১৩৭ জন মৃত্যু ৭ জন ০২/৭/২০২১ইং আক্রান্তের সংখ্যা ৯৫ জন মৃত্যু ৭জন ০৩/৭/২০২১ইং আক্রান্তের সংখ্যা ১৯৫ জন মৃত ৫ জন ০৪/৭/২০২১ইং আক্রান্তের ২৯২ সংখ্যা মৃত্যু ১৫ জন উপসর্গ নিয়ে মৃত্যু ০৪জন

বর্তমান মোট আক্রান্তের সংখ্যা ২৬৬৮ জন মোট মৃতের সংখ্যা ২৩০ জন





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.