রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

স্বাস্থ্য বিধি মেনে চলুন,মাস্ক ব্যবহার করুন, সুস্থ থাকুন, 

স্বাস্থ্য বিধি মেনে চলুন,মাস্ক ব্যবহার করুন, সুস্থ থাকুন, 

 

রবিউল হক বাবু: ফুলপুর

ফুলপুর ও তারাকান্দা বাসী সাবধান হোন। করোনার প্রকোপ বেড়েই চলেছে। সকলের সচেতনতাই পারে বর্তমানকাল চলমান লকডাউন পরিস্থিতির উন্নতি ঘটাতে। স্বাস্থ্য বিধি মেনে চলুন,মাস্ক ব্যবহার করুন, সুস্থ থাকুন ।

আপনাদের চাকরি/ব্যাবসা/ধান্দাবাজির জন্য আপনারা ময়মনসিংহ, তারকান্দা, ফুলপুর আসেন। আপনাদের প্রয়োজনে ব্যাবহার করেন আমার শহরকে। হাজারবার মানা করার পরেও আপনারা গরু ছাগলের মতো গাদাগাদি করে নারীর টানে,মা,বাবার,সন্তানের মায়ায় বাড়ি আসছেন- প্রশাসনের চোখ ফাঁকিবাজি করে।নোংরা করে গেলেন আমার শহরকে।

যাবার পথে নীরবে করোনা সংক্রমণ করে গেলেন পথে পথে-
যেখানে গেলেন সেখানেও করোনা সংক্রমণ করলেন আপন জনদের, আশে পাশের মানুষ’দের- তার ভয়াবহ পরিনতি আমরা দেখছি এখন দেশের বিভিন্ন জেলায় , বিভাগে-এখন নিজের শহরে জায়গা না পেয়ে দলে দলে এ্যাম্বুলেন্স নিয়ে আসছেন আমার শহর এই ফুলপুর,ও ময়মনসিংহ বিভিন্ন হাসপাতালে বাঁচার জন্য- আপনাদের নিজেদের স্বার্থে আপনারা এই শহরকে ব্যাবহার করেন আবার অবহেলায় ফেলে রেখে চলে যান যার যার ঠিকানায়-।

কিন্তু আমাদের যাদের এই শহর ই সব, যাদের পার্মানেন্ট ঠিকানা এই শহর, যাদের জীবন মরন এই শহর তারা এখন কোথায় যাবো? আপনার শহরে যাবো ? সেটাও তো সুস্থ রাখেন নি! আজ আমার সাবাবিক জ্বর, সর্দি সমস্যা, অথচ ডাক্তার দেখানোর জন্য আমি হসপিটালে যেতে সাহস পাচ্ছি না আপনাদের কারনে – আপনাদের মতো কিছু দায়িত্ব জ্ঞ্যানহীন মানুষ স্বাস্থবিধি মানবেন না , মাস্ক পরবেন না, নারীর টানে বাড়ি যাবেন ! আপনাদের দায়িত্ব জ্ঞ্যানহীনতার জন্য সাফার করতে হচ্ছে আমাদের । কেন কেন কেন করবো আমরা?

জানা যায়,কঠোর লকডাউন দিনে নিষেধাজ্ঞা অমান্য করে হোন্ডা নিয়ে ঘুরাফেরা ও শপিং মলের (দোকান) খোলা রাখায় ময়মনসিংহের ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার /নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার এ পর্যন্ত ১০টি মামলায় ৪,৪০০টাকা মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করেছেন বলে জানান উপজেলার আইটি টেকনিশিয়ান (ICT)এম. এ.বাশার. এখনো ভ্রাম্যমাণ আদালত চলমান । সাথে আছে বাংলাদেশ পুলিশ বাহিনী, আনসার , স্বেচ্ছাসেবক,স্কাউট ও সাংবাদিক বাহিনী ।

এখনো ভ্রাম্যমাণ আদালত চলমান। সাথে আছে বাংলাদেশ সেনাবাহিনী । অপরদিকে সহকারী কমিশনার ও বিঞ্জ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ এরফানুর রহমান ফুলপুরে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন আমুয়াকান্দা বাজার , মসজিদ রোড়ের মধু স্টোর সহ পৌরসভার বেশ কয়েক জনকে। করোনা ভ্যাকসিন দেন বা না দেন, লকডাউন চলাকালীন সময় ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন, মাস্ক ব্যবহার করুন, সুস্থ থাকুন । আল্লাহ পাক রাব্বুল আলামিনের উপর ভরসা রাখুন।

ফুলপুর ও তারাকান্দা বাসী সাবধান হোন। করোনার প্রকোপ বেড়েই চলেছে । সকলের সচেতনতাই পারে পরিস্থিতির উন্নতি ঘটাতে।স্বাস্থ্য বিধি মেনে চলুন ।করোনা আপডেট- ★ফুলপুর উপজেলায় সর্বমোট সনাক্তকৃত রোগী -১৮৫জন,সুস্থ হয়েছেন-১৫২ জন,মৃত্যুবরণ করেছেন -৯জন,বর্তমানে,চিকিৎসাধীন-২৪জন(পৌরসভা-১০জন,ছনধরা-২,ভাইটকান্দি-১,,ফুলপুর-৩ জন,রহিমগঞ্জ-১, রূপসী-৩জন,বওলা-৩ জন) *১ জন। গত ২৪ ঘন্টায় সনাক্ত -০৬ জন। ★তারাকান্দা উপজেলায় – সর্বমোট সনাক্তকৃত রোগী-১১৯ জন,সুস্থ হয়েছেন -৯৩ জন,মৃত্যুবরণ করেছেন -২ জন,বর্তমানে চিকিৎসাধীন -২৪ জন,(তারাকান্দা-৬জন,বানিহালা-২জন,বালিখা-২,জন,গালাগা-১জন ,রামপুর-৩ জন,ঢাকুয়া-০১ জন,কামারিয়া-৪জন,বিসকা-৪ জন) *১ জন। গত ২৪ ঘন্টায় সনাক্ত -০৪ জন।

সূত্র : ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.