রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০১:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
মানবিক সংগঠন হিউম্যানিটি ফাস্টের ব্যতিক্রমধর্মী সবজি বাজার উদ্বোধন।

মানবিক সংগঠন হিউম্যানিটি ফাস্টের ব্যতিক্রমধর্মী সবজি বাজার উদ্বোধন।

০৫-০৭-২০২১.

মানবিক সংগঠন হিউম্যানিটি ফাস্টের ব্যতিক্রমধর্মী সবজি বাজার উদ্বোধন।

মো: রাহাতুল ইসলাম, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ-

করোনা ভাইরাসের প্রভাবে চিরচেনা পৃথিবী এখন অচেনা। অদৃশ্য এক শক্তির থাবায় পৃথিবী অনেকটাই থমকে আছে। বাংলাদেশেও এর ব্যতিক্রম নয়।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলছে এক সপ্তাহের কঠোর লকডাউন। লকডাউনে স্বাভাবিক আয়-রোজগার বন্ধ থাকায় মানবেতর জীবন-যাপন করছেন দিনমজুর, শ্রমিক ও নিম্ন আয়ের মানুষজন।

দেশের এই সংকটময় মুহূর্তে সরকারের পাশাপাশি হতদরিদ্রদের সহায়তায় এগিয়ে এসেছে দেশের অনেক সামাজিক সংগঠন।

সাতক্ষীরা জেলার হতদরিদ্র নিম্ন আয়ের ৬৭টি পরিবারের মাঝে সামাজিক সংগঠন হিউম্যানিটি ফাস্টের পক্ষ থেকে বাজার বসিয়ে হতদরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে সবজি ও নিত্য প্রয়োজনীয় পন্য বিতরণ করা হয়েছে।

সোমবার (৫ জুলাই) সকাল ৯টায় সদরের পাসপোর্ট অফিস সংলগ্ন পলাশপোল এলাকার সুবিধা বঞ্চিত ও নিন্ম আয়ের মানুষের জন্য ফ্রি সবজি বাজারের আয়োজন করা হয়।

করোনা মহামারীর ও এক সপ্তাহের কঠোর লকডাউনের এই সংকটময় মুহূর্তে দুস্থ ও অসহায়রা এখান থেকে বিনামূল্যে সবজি ও নিত্যপণ্য পেয়ে আনন্দ প্রকাশ করেছেন।

এ সংগঠনের ব্যতিক্রমধর্মী উদ্যোগ কে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন জেলা ও দেশবাসী।

ফ্রী সবজি বাজার নিতে আসা হতদরিদ্র ছালমা খাতুন (৪৫) বলেন, ফ্রী সবজি বাজার থেকে সবজি ও নিত্যপ্রয়োজনীয় জিনিস পেয়ি আমরা মিলা খুশি। এই মুহূর্তে এসব খাবার ফ্রীতে দেওয়ায় আমাগের অনেক উপকার হয়িছে। দোয়া করি আল্লাহ আপনাগের মঙ্গল করুন।

হিউম্যানিটি ফাস্টের স্বেচ্ছাসেবক সাতক্ষীরা সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ইদ্রিস আলি বলেন, আমরা হতদরিদ্রদের মধ্যে আলু, কাচা মরিচ, মিষ্টি কুমড়া,পুইশাক, কচু, পটল, ও কাগজি লেবু ইত্যাদি বিনামূল্যে দেওয়ার ব্যবস্থা করেছি। আগামীতেও আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

তিনি আরোও বলেন, লকডাউন চলাকালীণ সময়ে গত বছর এবং এবছর আমাদের সংগঠনের পক্ষ থেকে চাল, ডাল, তেল,ঔষধ সহ অনেক নিত্যপণ্য বিতরণ করেছি, ঘূর্ণিঝড় আম্পানে উপকূলে নানাবিধ উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করেছি, তাছাড়া বর্তমানে করোনা মহামারী পরিস্থিতিতে আমাদের ফ্রী অক্সিজেন কার্যক্রম চলমান রয়েছে । এখন লকডাউনের কর্মহীন হয়ে পড়া নিন্ম আয়ের পরিবার গুলোর জন্য শাক-সবজি ও নিত্যপণ্য দরিদ্রদের জন্য ফ্রিতে বিতরণ করার ব্যবস্থা করেছি।

এসময় উপস্থিত ছিলেন, হিউম্যানিটি ফাস্টের স্বেচ্ছাসেবক সাতক্ষীরা সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ইদ্রিস আলি,সংগঠনের স্বেচ্ছাসেবক ও অক্সিজেন যোদ্ধা মো: আরাফাত হোসেন, মো: রাহাতুল ইসলাম প্রমূখ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.