রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৮:৩১ অপরাহ্ন

ইপিজেড এর ৬ চীনা নাগরিকসহ আক্রান্ত ৯৩ মৃত্যু ১জন

ইপিজেড এর ৬ চীনা নাগরিকসহ আক্রান্ত ৯৩ মৃত্যু ১জন

 

নীলফামারী/সংবাদদাতাঃ

নীলফামারীর ছয় উপজেলা যেন সরকারের যাবতীয় বিধিনিষেধ ও লকডাউন এ পুলিশ জনতা যেন চোর পুলিশ, চোর পুলিশ খেলা চলছে। করোনা ভয় নয়, পুলিশই ভয়
এমন আচরণই দেখা গেছে নীলফামারীর অলিতে গলিতে।
এরেই মধ্যে করোনা সংক্রমনে হটস্পট যেন হয়ে উঠেছে উত্তর বংের এই জনপদ। ৩৬৩ জন আক্রান্তদের মধ্যে ৩২ জন সুস্থ হলেও গত গত ২৪ ঘন্টায় আরও ১ জনের মৃত্যু ও ৯৩ জন নতুন করে সংক্রমন হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে ৪১৯ জন। আজ বৃহস্পতিবার নীলফামারী সিভিল সার্জন ডাঃ সার্জন ডা. জাহাঙ্গীর কবির বিষয়টি নিশ্চিত করেন।

বিভিন্ন সুত্র মতে নতুন করে করোনা সংক্রমণের মধ্যে জেলা শহরের কলেজ সড়কের ভাষা সৈনিক সমেলা রহমান (৮৩), উত্তরা ইপিজেডের ৬ জন চীনা নাগরিক ও এক শিশু সহ ৯৩ জন রয়েছে। ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছিল ৫৩৬ জনের। সংক্রমণের গড় হার ১৭.৩৫।

এদিকে জেলার ডোমার উপজেলার সীমান্তবর্তী উত্তর আমবাড়ি প্রামানিকপাড়ার রমজান আলী করোন উপসর্গ নিয়ে প্রথমে ডোমার হাসপাতালে ও পরে শ্বাসকষ্ট নিয়ে রংপুর করোনা ডেডিকেটেড করোনা হাসপাতালে ভর্তি হন। নমুনায় তার করোনা পজেটিভ আসলে ও গতকাল বুধবার সন্ধ্যায় মারা গেছেন।

অপরদিকে দিন দিন এ জেলায় করোনার ভয়াল পরিস্থিতি চরম বেসামালও নিয়ন্ত্রণ এর বাহিরে যাওয়ার আশংকা উঠছে। শহর থেকে গ্রাম পর্যন্ত এখন প্রতি ঘরে ঘরে শুরু হয়েছে জ্বর সর্দি কাশি ও খুসখুসে কাশি সহ গলা ও শরীর ব্যথা । যা সকলের মনে হতাশা আর সন্দিহীনতা সৃষ্টি করেছে। নমুনা টেস্টে শিশুরাও বাদ যাচ্ছেনা করোনার সংক্রেমন হাত থেকে।

বর্তমানে জেলায় ৪১৯ জন করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছে। এরমধ্যে জেলার জেনারেল হাসপাতালে ৩৪ জন, সৈয়দপুর উপজেলা হাসপাতালে ৭ জন, ডোমার উপজেলা হাসপাতালে ১ জন, হোম কোয়ারাইটেনে রয়েছে ৩৬০ জন ও রংপুর মেডি্ক্যালে স্থানান্তরিত করা হয় ১৭ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যু বরণ করেছে ৩৯ জন। এর মধ্যে চলতি জুলাই মাসে চারজনএর মৃত্য হয়।

জারমান আলি, স্টাফ রিপোর্টার/ই.না.তা





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.