শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন

কুমিল্লায় করোনায় আর্তমানবতার সেবায় কাজ করে চলছে -বিবেক

কুমিল্লায় করোনায় আর্তমানবতার সেবায় কাজ করে চলছে -বিবেক

কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লা জেলার দক্ষিণ-চর্থা নামক স্থানে গড়ে উঠেছে একটি আর্তমানবতার সেবার প্রতিষ্ঠান যার নাম- বিবেক। বিবেক এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃইউসুফ মোল্লা টিপু।যার নেতৃত্বে মহামারী করোনায় আক্রান্ত রোগীরা পাচ্ছে সেবা আর করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির লাশ কাফন দাফনের ব্যবস্থায় ও হিন্দুদের সৎকারে নিরলস কাজ করে যাচ্ছেন বিবেকের কর্ণধার মোঃ ইউসুফ মোল্লা টিপু এবং তার সহযোগীরা।

ইউসুফ মোল্লা টিপু মানবতার আকাশে উদীয়মান এক উজ্জ্বল নক্ষত্রের নাম।দিশেহারা মানুষের হৃদয়ের স্পন্দন। করোনা মহামারির শুরু থেকেই এই মানবহিতৈষী তরুণ নেতা নগরীর রাস্তাঘাট ও চলার পথে জীবানুনাশক ছিটানোসহ মাস্ক ও অন্যান্যসুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন।পাশাপাশি নগরীর প্রায় পাঁচ হাজার দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সহ নগদ অর্থ সহায়তা দিয়েছেন।

আর বর্তমানে চলমান যে কাজটির কৃতিত্বের জন্য তিনি কুমিল্লা মহানগরীসহ সারা বাংলাদেশের মানুষের হৃদয়ের গভীরে স্হান করে নিয়েছেন তাহলো করোনায় আক্রান্ত মৃতব্যক্তির লাশ দাফন করা। যেখানে মৃতব্যক্তির পরিবার পরিজন,আত্নীয় স্বজন, শুভাকাঙ্ক্ষীরা কেউএগিয়ে আসতে সাহস পাচ্ছে না, লাশ ফেলে পালিয়ে যাচ্ছে, এমনকি লাশের পচন ধরছে,সেখানে সেই লাশ দাফন ও সৎকার করতে তিনিই এগিয়ে এসেছেন বিবেক দল নিয়ে।

উল্লেখ্য গত লকডাউনের সময় প্রায় ২০০ এর অধিক করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির লাশ কাফন-দাফন ও হিন্দু ধর্মাবলম্বীর সৎকার কার্য সম্পাদন করেন তিনি।

চলমান করোনা মহামারীতে অসহায় দুস্থ মানুষের জন্য মোঃ ইউসুফ মোল্লা টিপু প্রায় ৮ হাজার মানুষকে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছেন। প্রায় ৩০০ করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে অসুস্থ রোগীকে অক্সিজেন সেবা দিয়েছেন। ১৫ জনের প্লাসমা ডোনেশন করেছেন। ফ্রী এম্বুলেন্স সার্ভিস দিয়ে যাচ্ছেন সমাজের অসচ্ছল এতিম অসহায় দের জন্য। বর্তমানে বিবেক -আল আবরার নামক একটি মাদ্রাসা প্রতিষ্ঠা করেছে।

এ পর্যন্ত বিবেকের প্রত্যেকটি সেবা বিনামূল্যে দেওয়া হচ্ছে।

আজকে একজন করোনা পজেটিব রোগী,প্রচন্ড শ্বাস কষ্ট হওয়ায় কুমিল্লা মেডিকেল করোনা ওয়ার্ডে ভর্তি হওয়ার জন্য আসে,কিন্তুু হসপিটালে এত পরিমাণ রোগী, যে ভর্তিরত অবস্হায় অক্সিজেন সার্পোট নেওয়া কষ্টকর হয়ে দারায়।তখনি খবর পেয়ে ছুটে যায় , আর্তমানবতার সেবায়,বিবেক।

বিবেক এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃইউসুফ মোল্লা টিপু, সর্বদা করোনা পজেটিব রোগীদের সেবায় নিরলস কাজ করে যাচ্ছেন।

কুমিল্লা শহরে সর্বপ্রথম করোনা আক্রান্ত ব্যক্তি থেকে শুরু করে অসংখ্য করোনা রোগীর বাড়িতে বাড়িতে গিয়ে নিত্যপ্রয়োজনীয় খাবার ঔষধ ও সুরক্ষা সরঞ্জামাদি পৌঁছে দিয়েছেন তিনি।

মোঃ ইউসুফ মোল্লা টিপু এমন একজন মানুষ যিনি ধর্ম-বর্ণ-বৈষম্যের ঊর্ধ্বে থেকে একদল তরুণ সমাজসেবক নিয়ে নিরন্তর ছুটে চলেছেন মানবধর্ম নিয়ে।

 

মোঃ আশিকুর রহমান/রা.মি





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.