সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন

ঈদে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়ে খুশি লেংগুড়া ইউনিয়নের মানুষ

ঈদে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা পেয়ে খুশি লেংগুড়া ইউনিয়নের মানুষ

 

দেশব্যাপী বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও করোনাভাইরাস মোকাবেলা সহ ঈদুল আজহাকে সামনে রেখে অতি দরিদ্র, কর্মহীন, দিনমজুর, রিকশা ও ভ্যানচালক, পরিবহন শ্রমিক এবং কৃষকসহ মহামারির ছোবলে ক্ষতিগ্রস্ত স্বল্প আয়ের মানুষের জন্য মানবিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনা মহামারির তৃতীয় ধাক্কায় ক্ষতিগ্রস্তদের কষ্ট লাঘবে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কতৃক ৯ হাজার ৮৬১ পরিবারকে মানবিক সহায়তা দেয়া হচ্ছে।

এইসব মানবিক সহায়তার মধ্যে ১ হাজার টাকা করে (জিআর নগদ) পাবে উপজেলার ৩ হাজার ৭৫০ পরিবার। জি.আর খাদ্যশস্য (চাল) ১০ কেজি করে পাচ্ছেন উপজেলার ৩ হাজার পরিবার। এছাড়া পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ (চাল) ১০ কেজি করে পাচ্ছেন ৩ হাজার ১১১টি পরিবার। ইতিমধ্যে বরাদ্দকৃত উক্ত জিআর নগদ ৩৭ লক্ষ ৫০ হাজার টাকা ও ৬১.১১০ মেট্রিক টন চাল বিতরণ কার্যক্রম চলছে।

সরকারের দুর্যোগ ব্যবস্থা মন্ত্রানালয় এর অংশ হিসেবে সিলেটের গোয়াইনঘাট উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বারদের সমন্বয়ে ও ট্যাগ অফিসার গণের উপস্থিতিতে পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আজ শনিবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টায় ৪নং পূর্ব লেংগুড়া ইউনিয়ন পরিষদের অসহায় গরীব কর্মহীন ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ১ হাজার টাকা করে মোট ৩৭৫ জনকে এই মানবিক সহায়তা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন, ৪ নং লেংগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ ।

মানবিক সহায়তা প্রাপ্ত উপকারভোগীরা বলেন, গত এক বছরের অধিক সময় ধরে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে আমারা কর্মহীন। পরিবার-পরিজন নিয়ে চলতে আমরা হিমশিম খাচ্ছি, কিন্তু সময় সময় মাননীয় প্রধানমন্ত্রীর বিভিন্ন ধরনের ত্রাণ সহায়তা আমাদের পরিবার পরিজনের অনেক উপকারে আসে, বিশেষ করে এই ঈদুল আজহায় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা আমাদের মনের আনন্দে বাড়িয়ে দিয়েছে আমাদের মনের দুশ্চিন্তা অনেকটা দূর হয়েছে। আমরা এই টাকা দিয়ে অন্ততপক্ষে ঈদের দিন সকালে লাচ্ছি সেমাই পিঠা করে বাচ্চারাদের মুখে হাসি ফুটাতে পারবো।

লেংগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুব আহমদ বলেন, অসহায় ও গরীর মানুষকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের নগদ টাকা ও ত্রাণ সহায়তা প্রদান করে যাচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা।
তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এমপি মহোদয়ের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, ইউনিয়ন পরিষদের সচিব, ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ডের সদস্য সদস্যা বৃন্দ।

সৈয়দ হেলাল আহমদ বাদশা গোয়াইনঘাট/সু.হো





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.