শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:০১ পূর্বাহ্ন

গাজীপুরের শ্রীপুরে আগুনে পুড়ল ৪১ বসতঘর

গাজীপুরের শ্রীপুরে আগুনে পুড়ল ৪১ বসতঘর

গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুরের শ্রীপুরে আগুনে পুড়ে গেছে শ্রমিকদের বসবাসের ৪১টি ঘর ও ঘরে থাকা মালামাল। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কেওয়া ফখরুদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেড এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘন্টার বেশি সময় চেষ্টা করে আগুন নেভায়।

বাড়ির মালিক ওসমান গণি জানান, ঈদের ছুটিতে বেশিরভাগ ভাড়াটিয়া গ্রামের বাড়িতে চলে যাওয়ায় ঘরগুলো ছিল তালাবদ্ধ। ৪১টির ঘর তৈরী করে তা স্থানীয় কারখানার শ্রমিকদের কাছে ভাড়া দিয়েছিলেন। শনিবার রাতে হঠাৎ ঘরে আগুন দেখতে পেয়ে তা নেভানোর চেষ্টা করা হয়। মুহুর্তেই আগুন পাশের অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। আমরা আগুন নেভাতে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। আগুনে সবকটি ঘর ও ঘরে থাকা মালামাল পুড়ে গেছে। এতে আগুনের ঘটনায় আনুমানিক ১কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এখানের সব ঘরের ভাড়াটিয়ারা সবাই স্থানীয় শিল্পকারখানায় কর্মরত ছিলেন।

বাড়ির ভাড়াটিয়া জানান, ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। আগুনে পোড়ার খবর শোনে রবিবার ভোরে বাসায় এসে ঘরের তালা খুলে দেখি। ঘরের টিভি, ফ্রিজ, ওয়্যারড্রপ, চাল, ডাল খাদ্যপণ্যসহ সকল প্রকার আসবাব পুড়ে ছাই হয়ে গেছে।

শ্রীপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, রাতে আগুন লাগার খবর পেয়ে ১০ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ১ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন। এঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষণিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানা যায়নি। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

 

মোঃ রাসেল মিজি/রা.মি





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.