রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
রংপুরে মরণঘাতি করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

রংপুরে মরণঘাতি করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

রংপুর প্রতিনিধিঃ

করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত ফের ১৪ দিনের কঠোর বিধিনিষেধের আজ পঞ্চম দিন। বিধিনিষেধের প্রথম কয়েক দিন সড়কে মানুষের, গাড়ির সংখ্যা কম থাকলেও আজ (২৭ জুলাই) মঙ্গলবার দেখা গেছে এর উল্টো চিত্র। দিন যতোই গড়াচ্ছে, ততোই সড়কে বাড়ছে গাড়ির চাপ আর গলিতে বেড়েছে মানুষের ভিড়।

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কমলেও আক্রান্তের সংখ্যা আরো বৃদ্ধি পেয়েছে। গতকাল সোমবার সকাল থেকে আজ মঙ্গলবার সকাল পর্যন্ত বিভাগে করোনায় মারা গেছে ১২ জন, আক্রান্ত হয়েছে ৮৩৭ জন।

গতকাল সোমবার বিভাগে মৃত্যুর সংখ্যা ছিল ১৬ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ৬৭৮ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৮৩৭ জন। চলতি মাসের ২৭ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৫৮ জন।

আজ(২৭ জুলাই) মঙ্গলবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, গতকাল সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৪ জন, পঞ্চগড় জেলায় ২ জন, লালমনিহাটে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ২ জন, দিনাজপুরে ১ জন ও গাইবান্ধায় ১ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ৩ হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৮৩৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৬১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীর ৮১ জন, লালমনিরহাটে ২০ জন,কুড়িগ্রামের ১০১ জন, ঠাকুরগাঁ জেলায় ১১৩ জন, দিনাজপুরে ২০৯ ও গাইবান্ধায় ৬২ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৪ জন, পঞ্চগড় জেলায় ৫৪ জন, নীলফামারী জেলায় ৬৪ জন, লালমনিহাট জেলায় ৫২ জন, কুড়িগ্রাম জেলায় ৪৭ জন, ঠাকুরগাঁ জেলায় ১৬৫ জন, দিনাজপুর জেলায় ২৬০ জন গাইবান্ধা জেলায় ৪০ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

নতুন শনাক্ত ৮৩৭ জনসহ বিভাগে ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৯ হাজার ৯৩ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৪৩৫ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৩০৪ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ১১৭ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ১৭৫ জন, ঠাকুরগাঁ জেলায় ৫ হাজার ৭৩৯ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ১৯৭ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৫১২ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ৪ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৪১ হাজার ৫৮১ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৮৬৬ জন। আর সুস্থ হয়েছেন ৩১ হাজার ৪৪৮ জন।

বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

কঠোর বিধিনিষেধের প্রভাব ফেলেনি সাধারণ মানুষের মধ্যে। বিধিনিষেধে শহর ও গ্রামাঞ্চলে প্রশাসনের সঙ্গে লুকোচুরি খেলছে ব্যবসায়ী ও সাধারণ মানুষ। নানা অজুহাতে রাস্তায় লোক সমাগম দেখে বোঝার উপায় নেই কঠোর বিধিনিষেধ চলছে। অটোরিক্সা, ইজিবাইক, মোটর সাইকেল আর প্রাইভেট কার দখল করে নিয়েছে সড়কগুলো। প্রশাসন থেকে যতক্ষণ নজরদারী থাকে ততক্ষণ পর্যন্ত সড়ক নিয়ন্ত্রণে থাকলেও তারা চলে যাওযার পর লেজে গোবরে অবস্থা হয় সড়কের। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতে কাউকে আটক করা হলেও অজুহাতের কারণে ছাড়া পাচ্ছেন তারা। ফলে সরকারের কোভিড নিয়ন্ত্রণের নির্দেশনা বাস্তবায়ন কঠিন হয়ে পড়েছে মনে করেন সচেতনমহল।

 

হীমেল মিত্র অপু/রা.মি





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.