শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০২:৫৮ পূর্বাহ্ন

রংপুরে বিভিন্ন গার্মেন্টস কর্মীদের রাস্তা অবরোধ

রংপুরে বিভিন্ন গার্মেন্টস কর্মীদের রাস্তা অবরোধ

 

রংপুর/সংবাদদাতাঃ

আগামীকাল রবিবার (১ আগস্ট) থেকে চলমান বিধিনিষেধের (লকডাউন) বাইরে থাকবে রফতানিমুখী শিল্পকারখানা। সরকারের এমন সিদ্ধান্তে রংপুর অঞ্চলের বিভিন্ন প্রান্তে থাকা গার্মেন্টস শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে।
আজ (৩১ জুলাই) শনিবার দুপুরে রংপুর নগরীর প্রবেশ মুখে মডার্ন মোড় ঢাকা রংপুর মহাসড়কে যাত্রীবাহী পরিবহনের জন্য তারা এ বিক্ষোভ করেন ঢাকা মুখী নানান পেশার মানুষ।

এর ফলে রাস্তায় দীর্ঘ দশ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এসময় র‍্যাব,পুলিশ ও সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রংপুরের মডার্নমোড়ে পৌঁছেও গণপরিবহন না পাওয়ায় শ্রমিকরা সীমাহীন দুর্ভোগ শিকার হন।

ফলে গণপরিবহন বন্ধ থাকলেও দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভোগান্তি নিয়ে ঢাকায় ফিরছেন হাজার হাজার গার্মেন্টস কর্মী।

এরআগে,বিজিএমইএ সহ পোশাক খাতের মালিকদের বিভিন্ন সংগঠন সরকারের কাছে লকডাউনের মধ্যেই পহেলা অগাষ্ট থেকে কারখানা খুলে দেয়ার অনুরোধ জানিয়েছিল।

তাদের বড় যুক্তি ছিল, বিদেশি ক্রেতাদের চাহিদা অনুযায়ী অগাষ্টের প্রথম সপ্তাহ থেকে পণ্য সরবরাহ শুরু করা সম্ভব না হলে বড় সংকট সৃষ্টি হবে। এই অনুরোধের প্রেক্ষিতে আগামী কাল রবিবার থেকে সব রপ্তানি মুখী শিল্পকারখানা খুলে দেয়া হচ্ছে। এ বছর প্রায় ৩ লক্ষ গার্মেন্টস কর্মী ঈদ করতে উত্তর বঙ্গে এসেছে। কিন্তু পরিবহন বন্ধ থাকায় ঢাকায়া কর্মস্থানে ফিরতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছেন।

হীমেল মিত্র অপু, স্টাফ রিপোর্টার/ই.না.তা





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.