সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:১৭ পূর্বাহ্ন

গোয়াইনঘাটে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা’র জন্মদিনে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

গোয়াইনঘাটে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা’র জন্মদিনে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

 

 

সিলেট সংবাদদাতাঃ

‘সংকটে সংগ্রামে নির্ভীক সহযাত্রী’ এই প্রতিপাদ্য নিয়ে গোয়াইনঘাট উপজেলায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১ তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ উদ্যোগে আলোচনা সভা ও মহিলাদের কর্মসংস্থানের লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ সহ নানাবিধ কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালিত হয়।

রবিবার (৮ আগষ্ট) সকালে উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা মহীয়সী নারী বঙ্গমাতার গৌরবময় কর্মজীবনের উপর আলোচনা করেন।

সভাপতির বক্তব্যে নির্বাহি অফিসার তাহমিলুর রহমান বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব কেবল বঙ্গবন্ধুর সহধর্মিনীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী। বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মত অনুসরন করেছেন প্রানপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয় সমপর্যায়ে অধিষ্ঠিত করেছেন, তিনি বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব।

পরে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে প্রশিক্ষন প্রাপ্ত দুঃস্থ ও অসহায় ৭ জন নারীকে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে সেলাই মেশিন ও ২ জনকে নগদ অর্থ বিতরণ করেন নির্বাহী কর্মকর্তা তাহমিলুর রহমান। এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আফিয়া বেগম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম আম্বিয়া কয়েস, উপজেলা কৃষি কর্মকর্তা সুলতান আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা তাসলিমা বেগম, প্রমূখ।

 

সৈয়দ হেলাল আহমদ বাদশা, বিশেষ প্রতিনিধি/ই.না.তা





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.