রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
লকডাউনে আর্থিক ভোগান্তিতে পড়া পরিবহন সংশ্লিষ্ট শ্রমিকদের মুখে হাসি

লকডাউনে আর্থিক ভোগান্তিতে পড়া পরিবহন সংশ্লিষ্ট শ্রমিকদের মুখে হাসি

 

ফুলপুর সংবাদদাতাঃ

করোনার সংক্রমণ ও মৃত্যুর ঊর্ধ্বমুখী কমাতে সরকার ঘোষিত বিধিনিষেধ শেষ হচ্ছে মঙ্গলবার ১০আগস্ট।
বাড়তি ভাড়া ছাড়াই আসন সংখ্যার সমান যাত্রী নিয়ে চলবে সব গণপরিবহন ।

লকডাউনে আর্থিক ভোগান্তিতে পড়া পরিবহন সংশ্লিষ্ট শ্রমিকদের মুখে হাসি ফুটেছে শহরতলী নগরীতে । পরিবহন খুলে চলাচলপথ মজুরি এমন আশায় বুক বেধেঁছেন শত শত শ্রমিক । মঙ্গলবার শেষ মুহূর্তের দেখা গিয়েছে ধোঁয়ামোছায় ব্যস্ত সময় পার করেছেন গণপরিবহন চালক ডাইবারবৃন্দের।

গ্রামাঞ্চলে ঘরে ঘরে জ্বর, স্বাস্থ্যবিধি মানায় অনীহাসহ নানা কারণে বাড়ছে সংক্রমণ । তবে যে উদ্দেশ্যে পালন করা হলো লকডাউন, তার সুফল এখনো মিলেছে কিনা , সেই প্রশ্নই আসছে ঘুরেফিরে। কারণ কাগজে কলমে করোনা সংক্রমণ এখনও লাগামছাড়া ।

লকডাউন খোলার আগের ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) সারাদেশে করোনায় ২৬৪ জনের মৃত্যু হয়েছে । করোনা শনাক্ত হয়েছে আরও ১১ হাজারেরও বেশি। তাই জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন , শতভাগ মানুষকে মুখে মাস্ক পরাসহ প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে না চললে সংক্রমণ ও মৃত্যু আরও বাড়বে।

সড়কপথে গণপরিবহন চলাচলের ক্ষেত্রে স্থানীয় প্রশাসন (সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় কমিশনার ও জেলা পর্যায়ে জেলা প্রশাসক) নিজ নিজ অধিক্ষেত্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সংশ্লিষ্ট দফতর , সংস্থা, মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহন সংখ্যার অর্ধেক চালু করতে পারবে ।

আসন সংখ্যার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না। দাঁড়িয়ে নেয়া যাবে না কোনো যাত্রী। গণপরিবহনে স্বাস্থ্যবিধি সংক্রান্ত অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি মেনে চলতে হবে । অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

রবিউল হক বাবু/ ই.না.তা





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.