রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
রাজারহাট উপজেলা পূজা উদযাপন কমিটির মানববন্ধন আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার পক্ষে একজোট হয়ে কাজ করতে হবে বাণিজ্যমন্ত্রী সাভারে বঙ্গবন্ধুর ভাস্কর্যের ময়লা পরিষ্কার পবিপ্রবি রোভার এন্ড গার্ল-ইন রোভারের ইউনিফর্ম বিতরণ সভা অনুষ্ঠিত নওগাঁর রাণীনগরে একজন শিক্ষক দিয়ে চলছে লক্ষীকোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় বাঘাইছড়িতে বিশ্ব খাদ্য দিবস ২০২১ উপলক্ষে রেলী ও আলোচনা সভা উদযাপন সোনারায় এর নৌকার মাঝি মজিদ মিরপুরে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান পদপ্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষ গোয়াইনঘাটে তৃতীয় ধাপে ৬ টি ইউনিয়নে ২৮ নভেম্বর ইউপি নির্বাচন আওয়ামীলীগের বিতর্কিত কমিটি বিলুপ্তি ঘোষণা, আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ
গোয়াইনঘাটে বৃষ্টি আর পাহাড়ি ঢলের বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত

গোয়াইনঘাটে বৃষ্টি আর পাহাড়ি ঢলের বন্যায় নিম্নাঞ্চল প্লাবিত

 

 

সিলেট সংবাদদাতাঃ

সিলেটের গোয়াইনঘাট উপজেলায় ৫ দিনের বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিতে তলিয়ে গেছে উপজেলার হাওরঞ্চলের সিংহভাগ জায়গায় ।

এছাড়া আমন, রোপা আউশ ও আমনের বীজতলার ক্ষতির আশঙ্কা রয়েছে। অবিরাম বৃষ্টিতে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় কিছুটা বিপর্যয় দেখা দিয়েছে।

জানা গেছে- গত শনিবার সকাল থেকে কয়দিনের গুড়ি গুড়ি আবার কখনো অবিরাম বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গোয়াইনঘাটের পুর্ব জাফলং, আলীরগাঁও, পশ্চিম জাফলং, রস্তমপুর, লেঙ্গুড়া, তোয়াকুল, নন্দীরগাঁও ও ডৌবাড়ী ইউনিয়নের নিম্নাঞ্চল তলিয়ে গেছে। এতে এসব ইউনিয়নে বোনা আমন, রোপা আউশ ও আমনের বীজতলার ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়াও উপজেলার বিছানাকান্দি হাদারপার আনফরেরভাঙ্গা নামক স্থানে নদীতে পাহাড়ি ঢলের পানিতে টুইটুম্বুর। স্থানীয় পুরুষ মহিলাদেরকে ইঞ্জিন নৌকায় নদী পার হতে দেখা যায়।

রুস্তমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাবুদ্দিন শিহাব জানান, বিছনাকান্দি এলাকায় গতকালের চাইতে আজকে পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে চলমান আমন ক্ষেতের ক্ষয়ক্ষতি কম হবে। কারন মানুষ এখনও উপরের জমিতে ফসল লাগিয়েছে নিচের জমিগুলা খালি রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, লাফনাউট বাজার পেরিয়ে সাতাইন পর্যন্ত সারি গোয়াইনঘাটের দুই কিলোমিটার রাস্তা পানিতে নিমজ্জিত। বর্তমানে ওই সড়ক দিয়ে যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

জাফলং টুরিস্ট পুলিশ ইনচার্জ ইউনিটের ওসি রতন শেখ জানান, জাফলংয়ের পিয়াইন নদী পাহাড়ি ঢলের পানিতে থৈথৈ করছে, পাহাড় থেকে অবিরাম পানি নামছে।

গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা সুলতান আলী জানান, দুপুর পর্যন্ত পাহাড়ি ঢলের পানি বিপদসীমার ৩৫ সেন্টিমিটার নিচে ছিল। পিয়াইন নদীতে পাহাড়ি ঢলের পানির জোর বেশি হওয়ায় উপজেলার আলীরগাঁও ইউনিয়নে পানি বাড়ার পরিমাণ বেশি।

সারিঘাট ও গোয়াইনঘাটের ইটের ভাটার সামনের কিছু রাস্তা পানিতে তলিয়ে গেছে।এছাড়া উপজেলার পূর্ব জাফলং, পশ্চিম জাফলং, ডৌবাড়ী, লেংঙ্গুরা, রুস্তমপুর, তোয়াকুল ও নন্দিরগাঁও ইউনিয়নের নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, বন্যার পানিতে-৪৫ হেক্টর আউশ, ৮২০ হেক্টর আমন, ৩০ হেক্টর আমন বীজতলা,ও ২ হেক্টর সবজি নিমজ্জিত রয়েছে।
তবে আবহাওয়া অনুকুলে চলে এসেছে, বন্যার পানি আর বৃদ্ধি না পাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাত কম হলে এবং বন্যার পানি ৩-৪ দিনের মধ্যে কমে গেলে কোন ক্ষতি হবে না।

 

সৈয়দ হেলাল আহমদ বাদশা বিশেষ প্রতিনিধি/ই.না.তা





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.