সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন

আশুলিয়ায় ঐতিহ্যবাহী মহিষের লড়াই অনুষ্ঠিত

আশুলিয়ায় ঐতিহ্যবাহী মহিষের লড়াই অনুষ্ঠিত

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়া ঐতিহ্যবাহী মহিষের লড়াই দেখতে গ্রামবাসীদের ভীড় পড়েছে। বৃহস্পতিবার বিকালে আশুলিয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন মাতাব্বর উদ্যোগে ও তিন নং ওয়ার্ডের মেম্বার আব্দুল খালেক এর সভাপতিত্বে সাভার উপজেলার আশুলিয়া ইউনিয়নের ডেইরি ফার্ম মাঠে এ লড়াই অনুষ্ঠিত হয়।

স্থানীয় দু’টি মহিষের প্রায় ত্রিশ মিনিট ব্যাপী লড়াই চলে। মহিষের লড়াই দেখতে বিভিন্ন এলাকার নারী-পুরুষ ও শিশুরা ওই মাঠে জড়ো হয়।

মাঠে লড়াই দেখে ফিরে এসে  জাহাঙ্গীর মাদবর জানান, এই প্রথম মহিষে লড়াই দেখলাম। দুইটি মহিষ প্রচন্ড ভাবে একে অপরকে হরানোর জন্য যুদ্ধ চালায়।গ্ৰামের মানুষের মধ্যে সম্প্রীতীর বন্ধন ধরে রাখতে প্রতিবছর এই লড়াই আয়োজন করা দরকার।

বিজয়ী মহিষের পালকের হাতে পুরস্কার তুলে দেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন মাদবর।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খোরশেদ মাদবর আলমগীর, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের, যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪নং ওয়ার্ড মেম্বার মোঃ হোসেন আলী মাস্টার, টঙ্গাবাড়ির বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নজরুল ইসলাম,  আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুল হাসান রাকিবসহ  স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.