শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৪:৫৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বপ্নের আলো ফাউন্ডেশন’র আলোচনা সভা ও এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতারণ কুষ্টিয়ায় ট্রাক চাপায় তোয়া খাতুন (১১) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে দেশের অন্যতম নাজির, সাতজন সেরা করদাতা একই পরিবারে ঢাকা জেলা উত্তর সভাপতির বিতর্কিত অডিও ভাইরাল সাতক্ষীরার তালায় ইজিবাইকে গায়ের চাদর জড়িয়ে নিহত ১ গুরুদাসপুরে একই কক্ষে শিক্ষক-ছাত্রী অবস্থানের ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত : শিক্ষককে শোকজ ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতির উক্তি কমিটির মেয়াদ কোন ইস্যু না কাশিপুরে নৌকা প্রার্থী আসাদুজ্জামান মুকুলের নির্বাচনি পথসভা অনুষ্ঠিত কুষ্টিয়া মিরপুর ধুবইল গ্রামে দিনেদুপুরে ব্যাগ ছিনতাই করলো মোটরসাইকেল আরোহী খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে জেলা প্রশাসকের কাছে বিএনপি’র স্মারকলিপি প্রদান
শ্রমিকদের ভ্যাক্সিন নিশ্চিতকরণ ও রেশন চালুর দাবিতে মানববন্ধন

শ্রমিকদের ভ্যাক্সিন নিশ্চিতকরণ ও রেশন চালুর দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ শীতের পূর্বে সকল গার্মেন্টস শ্রমিকদের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করণ সহ দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে শ্রমিকদের জন্য রেশনিং চালুর দাবিতে মানববন্ধন করেছে গার্মেন্টস শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ(জি-স্কপ) এর সাভার-আশুলিয়া-ধামরাই শিল্পাঞ্চল কমিটি।

শুক্রবার(২৯ অক্টোবর) সকাল ১১ টায় আশুলিয়ার জামগড়ায় ফ্যান্টাসি কিংডমের সামনে এ মানববন্ধন করেন তারা। এই মানববন্ধনে সংহতি প্রকাশ করে যোগ দেয় শ্রমিকদের অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ।

‘রাস্তাঘাট সংস্কার ও জনদূর্ভোগ নিরসন করবেন যিনি, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট পাবেন তিনি’ স্লোগানে আশুলিয়া শিল্পাঞ্চলের খানাখন্দ সড়কের সংস্কার ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবিতে মানববন্ধন করে ‘গার্মেন্টস শ্রমিক সংগঠন সমূহ’।

এসময় বক্তারা বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠেছে, তখন অল্প বেতনে শ্রমিকরা সংসার চালাতে হিমশিম খাচ্ছে। আশুলিয়ার প্রত্যেকটি রাস্তা ঘাট সংস্কার এর অভাবে বর্তমানে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। করোনা মহামারীর মধ্যে গার্মেন্টস শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ চালিয়ে গেলেও এখনো শ্রমিকদের করোনা ভ্যাকসিন নিশ্চিত করা হয় নাই। তাই অবিলম্বে শীতের আগেই করোনা টিকা নিশ্চিত করতে হবে। শ্রমিকদের রেশনিং চালু সহ মহার্ঘ ভাতা চালুর দাবি জানানো হয়।

বাংলাদেশ শ্রমিক সংহতি ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অরবিন্দু ব্যাপারী বিন্দু বলেন, কৃষিমন্ত্রী বলেছেন আপনারা ভাত কম করে খান। উনি বেয়াদব, আক্কেল জ্ঞানহীন মানুষ, বিবেকহীন মানুষ, অথর্ব, মূর্খ। উনার মুখ থেকে মানুষ এরকম আলোচনা আশা করেনা। এদেশের শ্রমিকদের উনার কথা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।

বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ সরোয়ার হোসেন বলেন, যেই শ্রমিকরা দেশের চালিকা শক্তি তাদের টিকার নিশ্চয়তা দেয়া হয়নাই। আজকে সয়াবিন তেলের দাম ১৬০ টাকা লিটার। আমরা হয়ত একেক ব্যানারে আলাদা ভাবে কাজ করি তবে শ্রমিকদের ন্যায্য ও যৌক্তিক দাবিতে আমরা ঐক্যবদ্ধ। সামনে ইউনিয়ন নির্বাচন। যে প্রতিনিধি নির্বাচিত হলে শ্রমিকদের পাশে থাকবে, স্থানীয় ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে দাড়াবে আপনারা তাকে ভোট দিবেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক ফেডারেশনের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ আশিক সরকার, জাতীয় নিট ডাইং গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশনের সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ শাহাদাত হোসেন স্বপন প্রমুখ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.