শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বপ্নের আলো ফাউন্ডেশন’র আলোচনা সভা ও এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতারণ কুষ্টিয়ায় ট্রাক চাপায় তোয়া খাতুন (১১) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে দেশের অন্যতম নাজির, সাতজন সেরা করদাতা একই পরিবারে ঢাকা জেলা উত্তর সভাপতির বিতর্কিত অডিও ভাইরাল সাতক্ষীরার তালায় ইজিবাইকে গায়ের চাদর জড়িয়ে নিহত ১ গুরুদাসপুরে একই কক্ষে শিক্ষক-ছাত্রী অবস্থানের ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত : শিক্ষককে শোকজ ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতির উক্তি কমিটির মেয়াদ কোন ইস্যু না কাশিপুরে নৌকা প্রার্থী আসাদুজ্জামান মুকুলের নির্বাচনি পথসভা অনুষ্ঠিত কুষ্টিয়া মিরপুর ধুবইল গ্রামে দিনেদুপুরে ব্যাগ ছিনতাই করলো মোটরসাইকেল আরোহী খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে জেলা প্রশাসকের কাছে বিএনপি’র স্মারকলিপি প্রদান
শারীরিক যোগ্যতাসম্পন্ন মেধাবীরাই ১০০ টাকায় পেল পুলিশে চাকরি

শারীরিক যোগ্যতাসম্পন্ন মেধাবীরাই ১০০ টাকায় পেল পুলিশে চাকরি

 

পটুয়াখালী- পটুয়াখালী জেলায় শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করে শারীরিক যোগ্যতাসম্পন্ন ও মেধাবীদের পুলিশ কনেস্টবল পদে নিয়োগ দেওয়া হয়েছে। পটুয়াখালীতে ৩২ জন পুলিশ সদস্য নিয়োগ পেয়েছেন। তারা সবাই নিম্ম মধ্যবিত্ত এবং দরিদ্র পরিবারের সন্তান।

কলাপাড়া উপজেলার পুরান মহিপুর গ্রামের মোঃ নজরুল ইসলাম বলেন- আমার ছেলে আরিফ যখন পুলিশের দাঁড়ায় আমার প্রতিবেশীরা তখন অনেকে বলে মাগনা মাগনা পুলিশে চাকরি হয় না। সবার চেয়ে বেশি টাকা দাও দেখবা এমনিই চাকরি হয়ে যাবে, আমি বলেছি আমার ছেলের যদি কপালে থাকে তাহলে ওর চাকরি হবে। আমাদের পরিবারের আমরা কেউ বিশ্বাস করতে পারতেছি না এখনো যে আসলেই ওর চাকরি হয়েছে। পুলিশ সুপার স্যারের প্রতি চিরদিন আমার পরিবার ঋণী হয়ে থাকল।

সদ্য চাকরি হওয়া আরিফ বলেন – কখনো কল্পনাও করি নাই ১০০ টাকায় চাকরি হবে, কিভাবে যে কি হলো আমি নিজেই বুঝতে পারতেছি না, শুধু মাত্র 100 টাকার ব্যাংক ড্রাফট করেছি। আমার আর কোন টাকা লাগে নি। আমার বাবা সামান্য একজন ব্যবসায়ী, বিভিন্ন স্থান থেকে শুটকি মাছ কিনে বিভিন্ন বাজারে বাজারে বিক্রি করে। কোন রকম ভাবে আমাদের সংসার চালাতে হচ্ছে। আমার চাকরির জন্য যদি কোন টাকা লাগত সেটা আমার বাবার পক্ষে দেওয়া সম্ভব ছিল না। আমি আমার চাকরি হওয়ার আগেও জানতাম যে পুলিশের চাকরি নিতে হলে টাকা লাগে সে ভুল ধারণাটা আমার পাল্টে গেছে।

তিনি আরো বলেন-দেশের কাছে আমি ঋণী হয়ে গেলাম, আমি সৎ পথে থাকবো, দেশ আমার প্রতি যে দায়িত্ব দিয়েছে আমি সঠিকভাবে পালন করব। ধন্যবাদ জানাই আইজিপি স্যার কে তার দক্ষ নেতৃত্বের ফলে 100 টাকায় চাকরি পেয়েছি।

এ বছরের নিয়োগে শতভাগ স্বচ্ছতা নিশ্চিত করা হয়েছে। যে কারণে মেধাবী এবং শারীরিক যোগ্যতাসম্পন্ন ছেলে-মেয়েরা নিয়োগ পেয়েছেন। তাইতো কৃষক, রংমিস্ত্রি কিংবা দিনমজুরের মতো কাজ করেও ছেলের সাফল্যে এসব পরিবারের সদস্যরা খুশি।

এমন নিম্মবিত্ত পরিবারে আরেক কন্যা ফারজানা। তিনি বলেন, আমি কল্পনাও করতে পারিনি চাকরি হবে। আমার বাবা একজন চতুর্থ শ্রেণির কর্মচারী। এবার পুলিশের কনেস্টবল পদে চাকরি হওয়ায় আমার পরিবারে এখন আলোর মুখ দেখছে। এ আনন্দ প্রকাশ করার মতো না।

তিনি আরও বলেন, আমরা বিনা টাকায় চাকরি পাইছি। আমরা চেষ্টা করব আমাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করব। আমরা আমাদের সামাজকে দুর্নীতি মুক্তভাবে চালানোর চেষ্টা করব।

পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ জানান, বর্তমান আইজিপি ড. বেনজির আহমেদের প্রচেষ্টায় পুলিশের নতুন এই নিয়াগ পরীক্ষায় অনুষ্ঠিত হয়েছে। জেলায় অনলাইনে প্রথমে ৫৪৪৫ জন চাকরি প্রার্থী আবেদন করেন। যাদের মধ্যে ১২৮০ জনের শারীরিক সক্ষমতা যাছাই করে তাদের থেকে ৩২৫ জনের লিখিত পরীক্ষা হয়। তা থেকে ৬২ জনের ভাইভা শেষে ৩২ জনকে নিয়োগের জন্য বাছাই করা হয়।

মাহমুদ হাসান রায়হান//





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.