শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৫:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বপ্নের আলো ফাউন্ডেশন’র আলোচনা সভা ও এইচএসসি পরীক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতারণ কুষ্টিয়ায় ট্রাক চাপায় তোয়া খাতুন (১১) নামে এক স্কুলছাত্রী নিহত হয়েছে দেশের অন্যতম নাজির, সাতজন সেরা করদাতা একই পরিবারে ঢাকা জেলা উত্তর সভাপতির বিতর্কিত অডিও ভাইরাল সাতক্ষীরার তালায় ইজিবাইকে গায়ের চাদর জড়িয়ে নিহত ১ গুরুদাসপুরে একই কক্ষে শিক্ষক-ছাত্রী অবস্থানের ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত : শিক্ষককে শোকজ ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতির উক্তি কমিটির মেয়াদ কোন ইস্যু না কাশিপুরে নৌকা প্রার্থী আসাদুজ্জামান মুকুলের নির্বাচনি পথসভা অনুষ্ঠিত কুষ্টিয়া মিরপুর ধুবইল গ্রামে দিনেদুপুরে ব্যাগ ছিনতাই করলো মোটরসাইকেল আরোহী খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে জেলা প্রশাসকের কাছে বিএনপি’র স্মারকলিপি প্রদান
বরিশালে বিএনপির বিক্ষোভ, খণ্ড খণ্ড মিছিলে পুলিশের লাঠিচার্জ

বরিশালে বিএনপির বিক্ষোভ, খণ্ড খণ্ড মিছিলে পুলিশের লাঠিচার্জ

মাানিক হাওলাদারঃ

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বরিশাল মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি’র যৌথ উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্বরে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর বিএনপি’র আহ্বায়ক মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক মজিবর রহমান নান্টু এবং বিশেষ বক্তা ছিলেন উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক দেওয়ান মো. শহীদুল্লাহ।
এছাড়া মহানগর বিএনপি’র সদস্য সচিব মীর জাহিদুল কবির, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া এবং মহানগর যুবদল সভাপতি আক্তারুজ্জামান শামীমসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বক্তারা বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি এবং বিদেশে সুচিকিৎসার জন্য সরকারের কাছে দাবি জানান।

এদিকে, বিএনপি’র বিক্ষোভে যোগ দিতে বিভিন্ন স্থান থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের খণ্ড খণ্ড মিছিল দলীয় কার্যালয়ে যেতে চাইলে সদর রোড ও অশ্বিনী কুমার হলের সামনে তাদের ৩ দফা লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

বিনা উসকানিতে পুলিশ বিএনপি’র মিছিলে লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছেন মহানগর বিএনপি’র আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক। পুলিশ বিএনপি’র সাথে সংঘাত বাধাতে চায় বলে তিনি দাবি করেন।

বিএনপি’র শান্তিপূর্ণ কর্মসূচি বানচাল করতেই মিছিলে পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেন দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু।

তবে বিএনপি’র মিছিলে লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করেছেন, মেট্রোপলিটন পুলিশের কোতয়ালি সার্কেলের সহকারী কমিশনার শারমিন সুলতানা রাখি। তিনি বলেন, বিএনপি’র সমাবেশ করার অনুমতি রয়েছে। তারা বড় বড় মিছিল নিয়ে সমাবেশে গেলে সদর রোডে যানজট বেধে যায়। জনগণের চলাচলে সমস্যা হয়। এ কারণে তাদের শান্তিপূর্ণভাবে সমাবেশ করতে বলা হয়েছে মাত্র।

বিএনপি’র বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে সদর রোডসহ আশপাশের এলাকায় মোতায়েন ছিল বিপুল সংখ্যক পুলিশ।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.