শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৭:৩১ অপরাহ্ন

গুরুদাসপুরে একই কক্ষে শিক্ষক-ছাত্রী অবস্থানের ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত : শিক্ষককে শোকজ

গুরুদাসপুরে একই কক্ষে শিক্ষক-ছাত্রী অবস্থানের ঘটনায় পরিস্থিতি উত্তপ্ত : শিক্ষককে শোকজ

নাটোর প্রতিনিধিঃ
নাটোরের গুরুদাসপুরের রোজী মোজাম্মেল মহিলা কলেজে একটি কক্ষে নিয়ম ভেঙে প্রভাষক ও ছাত্রীর দীর্ঘসময় অবস্থান করার ঘটনায় কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের প্রভাষক মো. মাজেম আলীর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এঘটনায় এলাকায় নেতিবাচক প্রভাব পড়েছে।

জানা যায়, কলেজটির সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষক মো. মাজেম আলী গত ২০ নভেম্বর নিয়মবহির্ভূতভাবে শেষ বিকেলে কলেজে প্রবেশ করে একটি কক্ষে ওই কলেজের ১ম বর্ষের ছাত্রীর সাথে দেড় ঘণ্টার বেশি সময় অবস্থান করেন। ঘটনার পরপরই পরিস্থিতি উত্তপ্ত হলে ওই ছাত্রীকে বাড়ি পৌঁছে দেয় কলেজ কর্তৃপক্ষ। সন্ধ্যার পর তাদের কি অবস্থায় পাওয়া গেছে সে ব্যাপারে গণমাধ্যমকর্মীদের কাছেও কেউ মুখ খোলেননি। তবে ঘটনার পরের দিনই কিছুটা চাপের মুখে শিক্ষক মাজেম আলীকে কারণ দর্শানোর নোটিশ দেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. রুহুল করিম আব্বাসী।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জানান, দায়িত্বরত কর্মচারী ও আবাসিক ছাত্রীদের অভিযোগে নিয়মবহির্ভূতভাবে কলেজে প্রবেশ করে দীর্ঘক্ষন তার বিভাগীয় কক্ষে একজন ছাত্রীসহ অবস্থান করেন মাজেম। এতে কলেজের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তাই অভিযুক্ত মাজেমকে কারন দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিন কার্মদিবসের মধ্যে লিখিতভাবে সন্তোষজনক জবাব দিতে না পারলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
অভিযুক্ত প্রভাষক মাজেম আলী জানান, কলেজ কর্তৃপক্ষ কমিটি নিয়ে ঝামেলা হওয়ায় ঈর্ষান্বিত হয়ে আমাকে শোকজ করে বিপদে ফেলার চেষ্টা করা হচ্ছে। শোকজের জবাবও দেওয়া হয়েছে।
অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে কর্মচারীদের সাথে বাজে ব্যবহারসহ মারধর করারও অভিযোগ রয়েছে। এঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক ন্যায় বিচার দাবি করেছেন অনেকে।

কলেজটির পরিচালনা পরিষদের সভাপতি ও পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে এবং তদন্তের প্রেক্ষিতেই প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.