শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৭:০২ অপরাহ্ন

দেশের অন্যতম নাজির, সাতজন সেরা করদাতা একই পরিবারে

দেশের অন্যতম নাজির, সাতজন সেরা করদাতা একই পরিবারে

নিজস্ব প্রতিবেদকঃ

২০২০-২১ অর্থবছরের সেরা করদাতাদের সম্মাননা স্মারক ও ট্যাক্সকার্ড প্রদান করেছে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। ২০০৬ সাল থেকে চালু হওয়া ট্যাক্সকার্ড ও সম্মাননা প্রদানে এ বছর জাতীয় ট্যাক্সকার্ড নীতিমালা, ২০১০ এর বিধান অনুযায়ী, এ বছর বিভিন্ন ক্যাটাগরিতে ৭৫ জন ব্যক্তি ও ৫৪টি প্রতিষ্ঠানসহ মোট ১৪১টি ট্যাক্সকার্ড প্রদান করা হয়।

এর মধ্যে একই পরিবারের ৭ সদস্য সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। তারা হলেন, সিনিয়র সিটিজেন ক্যাটাগরিতে খাজা তাজমহল, নারী ক্যাটাগরিতে আনোয়ারা হোসেন, বেতনভোগী ক্যাটাগরিতে মোহাম্মাদ ইউসুফ, এম এ হায়দার হোসেন, লায়লা হোসেন, হোসনে আরা হোসেন ও করাইয়াৎ ফারজানা হোসেন। তাদের মধ্যে নারী ক্যাটাগরিতে আনোয়ারা হোসেন সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন।

বুধবার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর অফিসার্স ক্লাবে সেরা করদাতার সম্মাননা স্মারক ও ট্যাক্সকার্ড প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আমাদের এগিয়ে যেতে অনেক কাজ করতে হবে। আপনার সম্পদে গরিবের হক আছে। আপনারা যে অর্থ কর হিসেবে দেন তা দিয়ে সরকার উন্নয়ন কাজে বিনিয়োগ করে। আসুন সুবর্ণজয়ন্তীতে আমরা একটু একটু করে দেশ গঠনে অংশগ্রহণ করে সোনার বাংলা
গড়তে এগিয়ে আসি।

সম্মাননা স্মারক ও ট্যাক্সকার্ড পেলেন যারা

সিনিয়র সিটিজেন ক্যাটাগরি-
বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, খাজা তাজমহল, ইঞ্জিনিয়ার খন্দকার বদরুল হাসান, ট্রান্সকম লিমিটেডের লতিফুর রহমান ও পপুলার ডায়াগনস্টিকের ডা. মোস্তাফিজুর রহমান।

নারী ক্যাটাগরি-
আনোয়ারা হোসেন, শাহনাজ রহমান, সেলিনা মাহবুব, ফারহানা মোনেম ও মোরশেদা নাসমিন।

বেতনভোগী ক্যাটাগরি-
মোহাম্মাদ ইউসুফ, হোসনে আরা হোসেন, রুবাইয়াৎ ফারজানা হোসেন, লায়লা হোসেন ও এম এ হায়দার





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.