শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১০:২০ পূর্বাহ্ন

দৌলতপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ৯ পরিবারের বসতি পুড়ে ছাই 

দৌলতপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে ৯ পরিবারের বসতি পুড়ে ছাই 

কুৃষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া দৌলতপুর উপজেলার খাস মথুরাপুর ইউনিয়নের হোসেনাবাদ গইড়ি পাড়া গ্রামের  ৭ নং ওয়ার্ডের বাসিন্দা, মৃত বিলাত মন্ডলের ছেলে জামাল, একরাম, মাহাবুল ও মোতালেবের ছেলে
সুজন , মৃত জসিম উদ্দিনের মেয়ে, বিধবা     ভানু,  ফুরু, আসুরা ও   মোতালেবের মেয়ে  তোরিফোন ও ভূগোলের ছেলে এনামুলের বসতবাড়িতে  শুক্রবার সন্ধ্যা আনুমানিক সাতটার পরে  বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে অসহায় হতদরিদ্র নয়টি পরিবারের বসতবাড়ি সহ সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।
এ বিষয়ে অসহায় পরিবারের লোকজন জানান, কিছু বুঝে উঠার আগে  হঠাৎ  জামালের  ঘর থেকে  আগুনের সূত্রপাত হয়ে মুহূর্তের মাঝে সকল বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। আমরা এলাকার সবথেকে দারিদ্র মানুষ আমাদের জমি জায়গা একেবারে কম হওয়াতে নয়টি পরিবার পাশাপাশি বসতি করেছিলাম। আগুনে আমাদের নয়টি পরিবারের জমি জায়গার কাগজপত্র, ভোটার আইডি কার্ড, ছেলে-মেয়ের স্কুল সার্টিফিকেট, গরু ছাগল সহ বসতির সকল আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে। আমাদের এই অসহায় পরিবারের প্রায় সারা জীবনের সম্পদ দিয়ে বাড়ির আসবাবপত্র ও বসতি করেছিলাম। তাই আমরা সরকারের কাছে সাহায্যের আবেদন করছি সরকার যদি আমাদের পুনর্বাসনের জন্য কিছু দেয় তাহলে আমরা আবার বসবাসের জন্য পুনরায় উঠে দাড়াতে পারব।
এ সময় এলাকাবাসী দাবি করেন, এলাকার সব থেকে দরিদ্র মানুষ তারা তাই আমরা চাই যে তাদের পুনর্বাসনের জন্য উপজেলা প্রশাসন,দৌলতপুর আসনের সংসদ সদস্য , উপজেলা চেয়ারম্যান সহ সকল শ্রেণী-পেশার মানুষ তাদের পাশে দাঁড়াবে।
ঘটনাস্থল পরিদর্শন করেন, সাবেক চেয়ারম্যান সরদার হাসেম উদ্দিন হাসুর ছেলে আব্দুল খালেক তিনি এসময় সকল অসহায় পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।
আবুল মাজন রনি//





পুরাতন নিউজ খুঁজুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
©2019-2021 Daily Vorer Kantho. All rights reserved.